নতুন খবরভারতবর্ষ

পাকিস্তানের হিন্দু ক্রিকেটার দানিশ কানেরিয়াকে ভারতীয় নাগরিকতা দেওয়ার কথা বললেন বিজেপির মন্ত্রী

পাকিস্তানে প্রতারিত হিন্দু ক্রিকেটার দানিশ কানেরিয়াকে ভারতীয় নাগরিকতা দেওয়ার কথা বললেন বিজেপির মন্ত্রী। উল্লেখ্য, একদিন আগেই একটি সরকারি স্পোর্টস চ্যানেলে পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার দানিশের হিন্দু হওয়ার কারণে তাঁর সাথে দলে বৈষম্যর অভিযোগ তুলেছিলেন। এরপর দানিশ কানেরিয়া নিজে এই কথা স্বীকার করেছিলেন। এরপরই উত্তর প্রদেশের মন্ত্রী মোহসিন রাজা দানিশ কানেরিয়াকে ভারতে এনে ভারতীয় নাগরিকতা দেওয়ার কথা বলেন।

ট্যুইটারে একটি পোস্ট করে বিজেপির মন্ত্রী মোহসিন রাজা বলেন, ‘দীনেশ কানেরিয়াকে দানিশ বানানো হয়েছিল। ইউসুফ ইউহানা কে মোহম্মদ ইউসুফ বানানো হয়েছিল। যখন এত প্রতিষ্ঠিত মানুষদের সাথে এরকম বৈষম্য করা হয়, তাহলে পাকিস্তানে আম সংখ্যালঘু জনতার সাথে কি করা হয়, সেটা স্পষ্ট বোঝা যাচ্ছে।”

উনি আরও বলেন, বসুন্ধরা কুটুম্বকম আমাদের সংস্কৃতি, আর আমাদের সংস্কৃতি অনুযায়ী এরকম প্রতারিত হওয়া মানুষকে আমাদের দেশের নাগরিকতা দেওয়ার আবেদন জানাচ্ছি। আমরা দানিশ কানেরিয়াকে সন্মানের সাথে ভারতের নাগরিকতা দেবো।”

আপনাদের জানিয়ে রাখি, রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের নামে খ্যাত শোয়েব আখতার বলেছেন যে, দানিশ কানেরিয়া বহুবার আমাদের ম্যাচ জিতিয়েছেন। কিন্তু ক্রেডিট আমাকে ও অন্য প্লেয়ারদের দিয়ে দেওয়া হতো। এটা আমার খুবই খারাপ লাগতো। শুধুমাত্র ধর্মের জন্য একটা খেলোয়াড়কে তার প্রাপ্ত সন্মান দেওয়া হতো না। ইউসুফ যোহানাকে পাকিস্তানের খ্রিস্টান খেলোয়াড় ছিলেন। তাকেও এইভাবে তার প্রাপ্ত ক্রেডিট থেকে বঞ্চিত করা হতো বলে জানান শোয়েব আখতার।

শোয়েব আখতার বলেন, আমাদের দেশের টিম ড্রেসিংরুমেই নষ্ট হয়ে গেছে। ড্রেসিংরুমে হিন্দু খ্রিস্টান খেলোয়াড়দের সাথে খারাপ ব্যাবহার করা হতো বলে জানান শোয়েব আখতার। শোয়েব আখতার বলেন আমরা এই নিয়ে অনেকবার অন্য খেলোয়াড়দের সাথে ঝামেলা হয়ে গেছে। কারণ তারা হিন্দু খেলোয়াড়দের সাথে এক স্থানে না খাওয়ার কথা বলতো। শুধু এই নয়, পাকিস্তানের ক্রিকেট বোর্ড হিন্দু খেলোয়াড়দের ক্রেডিটকে প্রকাশ করতো না।

Back to top button
Close