Press "Enter" to skip to content

ভাঙা হাত নিয়ে ছবি পোস্ট করা মৌলবি, এবার সামনে এলো আসল রহস্য

শেয়ার করুন -

সোশ্যাল মিডিয়ায় একটি ছবি খুব ভাইরাল হচ্ছে, যেখানে এক ৭২ বছর বয়সী শিয়া মৌলবি আসাদ রাজা হুসেইনির এক হাতে প্লাস্টার করা আছে দেখা যাচ্ছে। এছাড়াও শরীরের অনেক অংশে আঘাত দেখা যাচ্ছে। এই ছবি ২০ ডিসেম্বর নাগরিকতা সংশোধন আইনের বিরুদ্ধে হওয়া বিক্ষোভ প্রদর্শনের। এই ছবির জন্য মুজফরনগরের পুলিশের নিন্দা করেছে বিক্ষোভকারী এবং বিরোধী দল গুলো।

টাইমস অফ ইন্ডিয়ার খবর অনুযায়ী, বিরোধ প্রদর্শনে শুধু মৌলবি আসাদ রাজা হুসেইনিই না, ওনার সাথে থাকা মদ্রাসা ছাত্র আর অনাথালয়ের অনেকেই পুলিশের মারে আহত হয়েছিল। তাঁদের মধ্যে ১১ জনকে জেলে পাঠানো হয়েছে। উত্তর প্রদেশ পুলিশ জানায়, হিংসাত্মক উপদ্রবিদের পিছু করতে করতে পুলিশ মাদ্রাসা পরিসরে ঢুকেছিল।

একদিকে মৌলবি পরিবার মিডিয়াকে দেখে মুখ লুকাচ্ছে, আরেকদিকে অনাথআলয়ের কর্মচারীরা পুলিশের বিরুদ্ধে মিথ্যে ন্যারেটিভ তৈরি করছে। মাদ্রাসা-অনাথআলয়ে কাজ করা এক কর্মচারী নইম বলে, ‘কমপক্ষে ২০০ পুলিশের একটি দল জোর করে মাদ্রাসা পরিসরে ঢুকেছিল। তাঁরা মাদ্রাসা পরিসরে ঢুকে যাকে সামনে পেয়েছে তাঁর উপরেই হামলা করেছিল।

পুলিশ জানায় যে, ২০ ডিসেম্বর মুজফরনগরের ঘটনায় পুলিশের পদক্ষেপে কেউ আহত হয়নি। কিন্তু এর উল্টো উপদ্রবিরা সরকারি সম্পত্তি এবং পুলিশের গাড়িতে আগুন লাগিয়ে দেয়। হিংসক ভিড় পুলিশের উপরে গুলিও চালায়। আর এরজন্য এফআইআরও দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে যে, মাদ্রাসার ভিতর থেকে পুলিশের উপর গুলি চালানোর পরেই পুলিশ অ্যাকশন নিতে বাধ্য হয়।