Press "Enter" to skip to content

যোগী অন অ্যাকশনঃ উত্তরপ্রদেশে ফের শুরু হল এনকাউন্টারের পালা, খতম কুখ্যাত অপরাধী টিঙ্কু কাপালা

শেয়ার করুন -

লখনউঃ উত্তর প্রদেশ স্পেশ্যাল টাস্ক ফোর্স (UP STF) আরেকটি বড় সফলতা অর্জন করল। উত্তর প্রদেশ STF এনকাউন্টারে এক লক্ষ টাকার ইনামি দুষ্কৃতী টিঙ্কু কাপালাকে (Tinku Kapala) খতম করেছে। এনকাউন্টারে টিঙ্কু কাপালা (Tinku Kapala) পুলিশের গুলিতে গুরুতর আহত হয়েছিল, এরপর তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ডাক্তাররা তাঁকে মৃত ঘোষণা করে। জানা গিয়েছে যে, এনকাউন্টারে টিঙ্কুর আরেক সঙ্গী ছিল, পুলিশ এখন তাঁকে হন্যে হয়ে খুঁজছে।

টিঙ্কু কাপালা বেশ কয়েকবছর ধরে উত্তর প্রদেশ পুলিশের মাথা ব্যাথার কারণ হয়ে দাঁড়িয়েছিল। লুটপাটের ঘটনায় সে কুখ্যাত ছিল। লখনউতে গত বছর সে একটি সোনার দোকানে লুটপাট আর হত্যাকাণ্ডে জড়িত ছিল। টিঙ্কু কাপালার খোঁজ দিলে ১ লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করেছিল ইউপি পুলিশ।

বারাবাঙ্কির এসপি ডঃ অরবিব্দ চতুর্বেদী বলেন, টিঙ্কুর বিরুদ্ধে ২৭ টি মামলা দায়ের আছে, এরমধ্যে বেশীরভাগ লুটপাট আর হত্যার মামলা। গতবছর রাজধানী লখনউয়ের কৃষ্ণানগর জুয়েলারিতে বড় ঘটনা ঘটেছিল, সেখানে দুজনকে হত্যা করা হয়েছিল। ওই ঘটনার প্রধান কাণ্ডারি ছিল টিঙ্কু কাপালা।

এই ঘটনার পর লখনউ এডিজি জোনের তরফ থেকে টিঙ্কুর উপর এক লক্ষ টাকার পুরস্কার ঘোষণা করা হয়েছিল। এনকাউন্টারে টিঙ্কুর আরও একটি সঙ্গীও ছিল, ঘটনাস্থল থেকে একটি বাইক উদ্ধার হয়েছে। ওই মোটর সাইকেল করেই টিঙ্কু আর তাঁর সঙ্গী ঘটনাস্থলে এসেছিল। টিঙ্কুর পলাতক সঙ্গীকে গ্রেফতারের জন্য ছয়টি থানার পুলিশকে তল্লাশিতে লাগানো হয়েছে।