নতুন খবরপশ্চিমবঙ্গ

ভবানীপুরে মমতার বিরুদ্ধে বিজেপির প্রার্থী কে! উঠে এল নতুন নাম

ভবানীপুর হাইভোল্টেজ উপনির্বাচনের দিনক্ষণ স্থির হয়ে গেছে। আগামী ৩০ শে সেপ্টেম্বর নির্বাচনের দিন ধার্য হয়েছে। এখন থেকেই জোরদার প্রচার শুরু করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। প্রচারে নেমে বিরোধপক্ষের বিরুদ্ধে কাদা ছোঁড়াছুঁড়ি।

মুখ্যমন্ত্রী মাঠে নেমে প্রচার শুরু করলেও, এখনও বিজেপি কোন‌ও প্রার্থীর নাম ঘোষণা করেনি। দলীয় সূত্রের খবর অনুযায়ী, ওই কেন্দ্রে বিশেষ কেউই মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী হতে চাইছেন না। মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে উপযুক্ত প্রার্থী পাওয়া নিয়ে ভীষণ সমস্যা সৃষ্টি হয়েছে। তবে আশার খবর‌ও রয়েছে। বঙ্গ বিজেপি আলাপ আলোচনা করে ৬ জন প্রার্থীর একটি লিস্ট পাঠিয়েছে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে। সেখান থেকেই একটি নাম বেছে নিতে পারে পারে কেন্দ্রীয় নেতৃত্ব।

এই তালিকায় সবচেয়ে নজরকাড়া নাম বিশ্বজিৎ সরকার। তিনি হলেন কাঁকুড়গাছির নিহত বিজেপি কর্মী অভিজিৎ সরকারের দাদা। সেই কারণে বিশ্বজিৎ সরকারের দিকে পাল্লা অনেকটা ভারী রয়েছে। ভবানীপুর উপনির্বাচনে প্রার্থী হতে পারেন তিনিও।

প্রথম থেকে এড়িয়ে গেলেও শেষ পর্যন্ত মত দিয়েছেন প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী। তিনি বলেছেন, প্রার্থী নির্বাচন বিষয়ে হাইকমান্ডের সিদ্ধান্তই শেষ কথা। হাইকমান্ড অর্থাৎ কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী বলেছেন, এই উপনির্বাচনে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর বিরুদ্ধে প্রার্থী ঘোষণা করছে না কংগ্রেস। কিন্তু ভবানীপুরে প্রার্থী স্থির করেছে সিপিএম। আলিপুর আদালতের আইনজীবী শ্রীজীব বিশ্বাস মমতার বিরুদ্ধে লড়ছেন।

Related Articles

Back to top button