Press "Enter" to skip to content

নির্বাচনের আগে বিপাকে মুখ্যমন্ত্রী, শয়ে শয়ে চাকরিপ্রার্থীদের বিক্ষোভ শুরু কলকাতায়

শেয়ার করুন -

কলকাতাঃ বিধানসভা ভোটের আগের মমতা বন্দ্যোপাধ্যায়ের চিন্তার কারণ হয়ে দাঁড়াল আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা। গতকাল রাতে বিধাননগর স্কুল সার্ভিস কমিশনের প্রধান দফতরের সামনে আপার প্রাইমারির চাকরিপ্রার্থীরা রাতভোর চালাল অবস্থান বিক্ষোভ। তাদের দাবি হল আপার প্রাইমারিতে দ্রুত নিয়োগ করতে হবে। চাকরিপ্রার্থীরা সরাসরি জানিয়ে দিয়েছেন যে, তাদের দাবি না মিটলে এই অবস্থান বিক্ষোভ চলতেই থাকবে। প্রয়োজনে অনশনেও বসার হুঁশিয়ারি দিয়েছ তাঁরা।

গতকাল বিধাননগর স্কুল সার্ভিস কমিশনের দফতরের বাইরে অবস্থান বিক্ষোভে বসেন কয়েকশো চাকরিপ্রার্থী। তাঁরা অভিযোগ করে জানায় যে, ২০১৪ সালে আপার প্রাইমারিতে চাকরির ফর্ম ফিলআপ করেছিল। কিন্তু পরীক্ষা হওয়ার পর ছয় বছর কেটে গেলেও তাদের আর চাকরি দেওয়া হয়নি। সরকার প্রতিশ্রুতি দেওয়ার পরেও তাদের কোনও সুরাহা হয়নি।

রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে হবু শিক্ষকেরা গতকাল প্রথমে সল্টলেকের করুণাময়ী বাসস্ট্যান্ডে জড়ো হয়। এরপর পুলিশ তাদের আতক করে ভ্যানে তোলা শুরু করে। খবর পেতেই অন্যান্য চাকরিপ্রার্থীরা চলে যায় বিধাননগরের স্কুল সার্ভিস কমিশনের প্রধান দফতরের সামনে। সেখানেই তাঁরা শুরু করে বিক্ষোভ।