নতুন খবরভারতবর্ষ

আমেরিকার থেকে ভারত অনেক বেশি সুরক্ষিত, আমি এখানে থাকতে চাইঃ আমেরিকার নাগরিক

কোচিঃ ভারতে (India) আটকে পড়া এক আমেরিকার (USA) নাগরিক জানান, তাঁর দেশের তুলনায় ভারত অনেক সুরক্ষিত। উনি জানান, মহামারীর প্রকোপ ভারতের থেকে আমেরিকায় বেশি, এর কারণে তিনি আরও কিছুদিন ভারতে থাকতে চান। রিপোর্ট অনুযায়ী, থিয়েটার কর্মী টেরি জন কনভার্স (Terry John Converse) (৭৪) একজন আমেরিকার নাগরিক আর লকডাউনের সময় থেকে তিনি ভারতে আটকে আছেন। উনি কেরল হাইকোর্ট থেকে ১৭ মে পর্যন্ত ভারতে থাকার অনুমতি হাসিল করে নিয়েছেন।

টেরি জন বলেন, আমি এখন ভারতেই আগামী ছয় মাস পর্যন্ত ভারতে থাকতে চাই। এটা দ্বিতীয়বার হল যে ওনার ভিসার বৈধতা বাড়ানো হয়েছে। প্রথমবার ওনার ভিসার মেয়াদ ২৭ মার্চ থেকে ২৫ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়, কারণ ২৪ মার্চ রাষ্ট্রব্যাপী লকডাউন জারি করা হয়েছিল। আদালত এখন ওনার ভারতে থাকার আবেদন নিয়ে আগামী ১৭ মে শুনানি করবে। যদি ভারতে লকডাউন জারি থাকে, তাহলে ওনার ভিসার মেয়াদ বাড়ানো হবে।

টেরি জন জানান, তিনি আমেরিকার তুলনায় ভারতে অনেক সুরক্ষিত আছে কারণ মহামারীর প্রকোপ ভারতের থেকে অনেক বেশি আমেরিকায়। আপনাদের জানিয়ে দিই, ভারতে এখনো পর্যন্ত করোনা ভাইরাসে মোট ৩৫ হাজার ৪৪ জন আক্রান্ত হয়েছেন আর এই মারক ভাইরাসে প্রাণ হারিয়েছেন ১ হাজার ১৪৭ জন।

আরেকদিকে, আমেরিকার কথা বললে এখনো পর্যন্ত ওই দেশে প্রায় ১১ লক্ষ মানুষ এই ভাইরাসে আক্রান্ত হয়েছে আর ৬৩ হাজারের বেশি মানুষ এই মারক ভাইরাসে প্রাণ হারিয়েছেন। সেই হিসেবে দেখতে গেলে, টেরি জনের কথা একদম সত্য যে, আমেরিকার থেকে ভারত অনেক সুরক্ষিত।

Related Articles

Back to top button