আন্তর্জাতিকনতুন খবর

খারিজ হল নরেন্দ্র মোদী আর অমিত শাহের বিরুদ্ধে আমেরিকার আদালতে বিচ্ছিন্নতাবাদীদের দায়ের করা মামলা

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিরুদ্ধে মার্কিন আদালতে দায়ের করা ১০ কোটি মার্কিন ডলারের একটি মামলা আদালত খারিজ করে দিয়েছে। কাশ্মীর খালিস্তান রেফারেন্ডাম ফ্রন্ট আর তাদের দুটি সহযোগী আদালতে শুনানির সময় পেশ হয়নি, এরপর আদালত রায় শোনায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে এই মামলা ১৯ সেপ্টেম্বর ২০১৯ এ টেক্সাসে আয়োজিত কার্যক্রম হাউডি মোদীর কিছুদিন আগে দায়ের করা হয়েছিল।

মামলাকারীরা জম্মু কাশ্মীর থেকে বিশেষ রাজ্যের তকমা হটানো আর সেটিকে কেন্দ্র শাসিত রাজ্য ঘোষণা করার বিরোধিতায় এই মামলা দায়ের করেছিল। মামলাকারীরা আদালতে প্রধানমন্ত্রী মোদী, স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ ডেপুটি চীফ অফ ইন্ট্রিগ্রেটেড ডিফেন্স স্টাফ লেফটেনেন্ট কানওয়ালজিৎ সিং ঢিলনের থেকে ১০ কোটি আমেরিকার ডলার ক্ষতিপূরণের দাবি করেছিল।

টেক্সাসের দক্ষিণ জেলার জেলা আদালতের বিচারক ফ্রান্সেস এইচ স্টেসি এই রায় ঘোষণার সময় বলেন, রেফারেন্ডাম ফ্রন্ট এই মামলা জারি রাখার জন্য কিছুই বলেনি। এর সাথে সাথে শুনানির সময় আদালতে মামলাকারীরা পেশ হয়নি আর সেই কারণেই আদালত মামলা খারিজ করে দেয়।

Related Articles

Back to top button