Press "Enter" to skip to content

মহিলাদের বিরুদ্ধে হওয়া অপরাধে রাশ টানার জন্য বড় পদক্ষেপ নিলেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ

শেয়ার করুন -

উত্তর প্রদেশের যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) সরকার লখনউ আর নয়ডায় পুলিশ কমিশনার প্রণালীকে মঞ্জুরি দিয়ে দিলো। লখনউ এর গৌতমবুদ্ধনগরে এবার পুলিশ কমিশনার শাসন চলবে। সুজিত পান্ডে লখনউ এর প্রথম পুলিশ কমিশনার হতে চলেছেন। আর গৌতমবুদ্ধ নগরের পুলিশ কমিশনার হবেন অলোক সিং। আরেকদিকে মহিলাদের সুরক্ষার কথা মাথায় রেখে দুই জায়গাতেই মহিলা এসপি আর এএসপি র‍্যাঙ্কের আধিকারিক রাখা হবে।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ প্রেস কনফারেন্স করে বলেন, গত ৫০ বছর ধরে পুলিশ কমিশনার প্রণালীর দাবি ক্রয়া হচ্ছিল। এবার আমাদের ক্যাবিনেট এই প্রস্তাব পাশ করে দিয়েছে।

মুখ্যমন্ত্রী যোগী বলেন, লখনউয়ে এডিজি স্তরের আধিকারিক পুলিশ কমিশনার হবে, দুজন আইজি র‍্যাঙ্কের আধিকারিক হবেন। নয়জন এসপি র‍্যাঙ্কের আধিকারিক থাকবেন। একজন মহিলা এসপি র‍্যাঙ্কের আধিকারিক আর একজন অ্যাডিশনাল এসপি র‍্যাঙ্কের মহিলা আধিকারিককে নিযুক্ত করা হবে।

আরেকদিকে, নয়ডা নিয়ে মুখ্যমন্ত্রী বলেন, নয়ডাকে রাজ্যের আর্থিক রাজধানী রুপে এগিয়ে নিয়ে যাওয়া হবে। একজন এডিজি র‍্যাঙ্কের আধিকারিক পুলিশ কমিশনার হবেন। দুইজন ডিআইজি স্থরের আর পাঁচজন এসপি র‍্যাঙ্কের আধিকারিক মোতায়েন হবে। এছাড়াও সেখানে দুটি নতুন থানা বানানো হবে।