নতুন খবরভারতবর্ষ

কানপুরের তিনটি মাদ্রাসা থেকে ৪৭ জন ছাত্র করোনা পজেটিভ! সম্পর্কে আসা মানুষদের খোঁজ শুরু করল প্রশাসন

কানপুরঃ উত্তর প্রদেশের (Uttar Pradesh) সবথেকে বড় শহর কানপুরে (Kanpur) করোনার সঙ্কট আরও বেড়ে চলেছে। করোনার সংক্রমণের হটস্পট হয়ে ওঠা কানপুরের তিনটি আলদা আলদা মাদ্রাসা (Madrasa) থেকে ৪৭ টি করোনা পজেটিভ রোগী পাওয়া গেছে। মাদ্রাসার বাচ্চাদের করোনা পজেটিভ হওয়ার মামলা সামনে আসার পর গোটা এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে।

করোনা সংক্রমিত বাচ্চাদের বয়স ১০ থেকে ২০ বছরের মধ্যে বলে জানা যাচ্ছে। এবার প্রশাসন করোনা সংক্রমিত বাচ্চাদের কন্টাক্ট ট্রেসিং শুরু করে দিয়েছে। জনবহুল এলাকায় থাকা এই মাদ্রাসার কারণে আরও করোনা পজেটিভ মামলা পাওয়া যেতে পারে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, করোনায় সংক্রমিত বাচ্চাদের মধ্যে ৩৬ টি বাচ্চা আনোয়ারগঞ্জ এর কুলিবাজার এলাকার মাদ্রাসার। মাদ্রাসায় ছাত্রদের সংখ্যা বেশি হওয়ার কারলে কুলি বাজার এলাকা ডেঞ্জার জোনের মধ্যে চলে এসেছে। প্রাপ্ত তথ্য অনুযায়ী, ওই বাচ্চাদের মধ্যে বেশীরভাগ বাচ্চাই গরিব পরিবারের, আর এর সাথে সাথে তাদের মধ্যে বেশীরভাগ বিহারের বাসিন্দা।

এছাড়াও কানপুরের হিদায়তুল্লাহ মাদ্রাসা, জাজমৌ এর আশরফাবাদ মাদ্রাসা আর কুলিবাজার মাদ্রাসা হটস্পট এরিয়ায় আছে।

কানপুরের সিএমও ডঃ অশোক শুক্লা ৯০ টি মাদ্রাসার তদন্তের দাবি করে জানান, এগুলোর মধ্যে ৪০ টি সংক্রমিত। আপনাদের জানিয়ে দিই, কানপুরে করোনা সংক্রমণের সংখ্যা ২০০ এর বেশি হয়ে গেছে। আর মাদ্রাসা থেকে এত পরিমাণে বাচ্চার মধ্যে করোনা পাওয়ার পর প্রশাসনের ঘুম উড়েছে।

Related Articles

Back to top button