নতুন খবরভারতবর্ষ

নতুন বছরে প্রধানমন্ত্রী মোদীর ভ্যাকসিন মন্ত্র, ‘দবাই ভি, কড়াই ভি”

নয়া দিল্লীঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi) সঙ্কেত দিয়েছেন যে খুব শীঘ্রই ভ্যাকসিন আসতে চলেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, কোভিড-১৯ এর টিকা আসার পর কেউ যেন অবহেলা না করে। রাজকোটে AIIMS এর শিলন্যাস করার অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, নতুন করে করোনা আক্রান্তদের সংখ্যা কমেছে দেশে।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমি এতদিন বলতাম, যতদিন ওষুধ আসছে না, ততদিন অবহেলা না। কিন্তু ২০২১ এর মন্ত্রী হবে ‘দবাই ভি, কড়াই ভি।” নরেন্দ্র মোদী বলেন, দেশে কোভিড টিকাকরণের প্রস্তুতি একদম শেষ পর্যায়ে।

করোনা ভ্যাকসিনের জন্য এখন আর দীর্ঘদিন অপেক্ষা করতে হবে না ভারতীয়দের। বুধবার SEC বৈঠকের পরের দিনই DCGI এর ডাক্তার ভ্যাকসিন বিজি সোমানি নিয়ে গুরুত্বপূর্ণ বয়ান দেন। সোমানি বলেন, নতুন বছরে আমাদের হাত শূন্য হবে না। উনি বলেন, দেশের সমস্ত রজ্যে করোনা ভ্যাকসিনের ড্রাই রান আগামী ২ রা জানুয়ারি থেকে হবে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, সরকার আগে থেকেই ৮৩ কোটি সিরিঞ্জ কিনে রাখার আদেশ দিয়েছে। এছাড়াও প্রায় ৩৫ কোটি সিরিঞ্জের জন্যও দরপত্র আহ্বান করা হয়েছে। এই সিরিঞ্জ গুলোকে কোভিড টিকাকরণের জন্য ব্যবহার করা হবে।

 

Related Articles

Back to top button