আন্তর্জাতিকনতুন খবর

হোয়াইট হাউসে চলল বৈদিক মন্ত্রপাঠ, করোনা থেকে রেহাই পেতে হল প্রার্থনা

ওয়েব ডেস্কঃ আমেরিকা (America) এই সময়ে করোনার প্রকোপ সহ্য করছে। আর এর মধ্যে শুক্রবার আমেরিকা নিজেদের রাষ্ট্রীয় প্রার্থনা দিবস পালন করে। সেই সময় বৈদিক মন্ত্রও পাঠ করা হয়। রোজ গার্ডেনে শান্তি পাঠ উচ্চারণের জন্য বিশিষ্ট হিন্দু পণ্ডিতকে ডাকা হয়। স্বামী নারায়ণ মন্দিরের পুরোহিত হরিশ ব্রহ্মভট্ট হোয়াইটে হাউসে (White House) বৈদিক মন্ত্রের পাঠ করেন। প্রার্থনা সভায় সমস্ত ধর্মগুরুদের ডাকা হয়। হোয়াইট হাউসে করোনার সঙ্কট থেকে শীঘ্রই উদ্ধার হওয়ার জন্য প্রার্থনা করা হয়। রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্প বলেন, আমাদের প্রার্থনা এটাই ভগবান আমাদের রক্ষা করুক।

করোনার সামনে সুপারপাওয়ার আমেরিকাও নতজানু হয়েছে। আমেরিকার এই মহামারীর কারণে এখনো পর্যন্ত ৭৬ হাজার মানুষের প্রাণ গেছে। এছাড়াও রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের নিকটতম সহযোগীর মধ্যে করোনার লক্ষণ পাওয়ার পর হোয়াইট হাউসে আতঙ্ক ছড়িয়েছে।

বিপদের কোথা মাথায় রেখে ডোনাল্ড ট্রাম্পেরও করোনা পরীক্ষা করানো হয়েছে। যদিও ওনার রিপোর্ট নেগেটিভ এসেছে। ট্রাম্প বলেন, হোয়াইট হাউসে অন্য কর্মচারীদেরও রোজ করোনার পরীক্ষা করানো হবে।

করোনার কারণে আমেরিকার অর্থব্যবস্থা সঙ্কটে আছে। সম্পূর্ণ ব্যাবসা, বাণিজ্য বন্ধ। কৃষকদের অবস্থা শোচনীয়। আর এই দুর্দিনে কৃষকরা নিজেদের ফসল বিনামূল্যে বিতরণ করতে বাধ্য হচ্ছে। কৃষকেরা আলুর ধ্বংস হওয়া থেকে আটকাতে বড় পদক্ষেপ নিয়েছে। মহামারীর কারণে আলু বিক্রি প্রায় বন্ধ। আর সেই কারণে ক্রিশকেরা রাস্তার ধারে দাঁড়িয়ে মানুষদের বিনামুল্যেই আলু দিয়ে দিচ্ছেন।

Related Articles

Back to top button