নতুন খবরপশ্চিমবঙ্গ

বোরখার আড়ালে কে সেটা যাচাইয়ের জন্য মুসলিম বহুল বুথে মহিলা বাহিনী মোতায়েনের দাবি বিজেপির

কলকাতাঃ পশ্চিমবঙ্গে ২০২১ এর বিধানসভা নির্বাচন নিয়ে বিজেপি এখনি কোমর বেঁধে নেমে পড়েছে। রাজ্য বিজেপি নির্বাচন কমিশনে চিঠি লিখে মুসলিম বহুল বুথে মহিলা আধাসামরিক বাহিনী মোতায়েন করার দাবি করেছে। বিজেপি বলেছে, পুরুষ আধাসামরিক বাহিনী বোরখা পরা মহিলাদের বুথে যাওয়ার আগে ঠিকমতো পরীক্ষা করতে পারে না, এই কারণে বুথে মহিলা আধাসামরিক বাহিনী মোতায়েন করা খুবই দরকার।

এর আগে বিজেপি নির্বাচন কমিশনের কাছে রাজ্যে বর্তমান পরিস্থিতি নিয়ে চিন্তা জাহির করে অ্যাকশন নেওয়ার দাবি তোলে। বিজেপি রাজ্যে ঘটে চলা রাজনৈতিক হিংসার বিরুদ্ধে অ্যাকশনের দাবি করেছিল। নির্বাচন কমিশনে দেখা করা বিজেপির প্রতিনিধি মণ্ডল বলেছিল যে, বাংলার পরিস্থিতি এখন কাশ্মীরের থেকেও ভয়াবহ।

১৭ ডিসেম্বর নির্বাচন কমিশনের ডেপুটি কমিশনার সুদীপ জৈন বাংলার সফরে এসেছেন। সহ-নির্বাচন কমিশনার সুদীপ জৈন ১৭ ডিসেম্বর কলকাতায় পৌঁছান, সেখানে তিনি রাজ্য সরকারের মুখ্য সচিব, স্বরাষ্ট্র সচিব আর পুলিশে বড়বড় আমলাদের সাথে বৈঠক করেন।

বিজেপির রাজ্যসভার সাংসদ স্বপন দাসগুপ্তর নেতৃত্বে এক প্রতিনিধি দল নির্বাচন কমিশনে গিয়েছিল। সেখানে গিয়ে ওনারা নির্বাচন কমিশনের কাছে বাংলায় নিরপেক্ষ নির্বাচন করানোর জন্য একটি স্মারকলিপি জমা দেন। নিজেদের দাবিতে বিজেপির প্রতিনিধি মণ্ডল জানায়, রাজ্যে আইনশৃঙ্খলা ভেঙে পড়েছে, আর এই কারণে বাংলায় শীঘ্র আদর্শ আচরণ বিধি লাগু করতে হবে। এর সাথে সাথে ওনারা রাজ্যে CRPF এর মোতায়েনের দাবি তোলেন।

Related Articles

Back to top button