নতুন খবরভারতবর্ষ

বিশ্ব হিন্দু পরিষদের বড়ো সাফল্য! ২১ টি পরিবারকে ফিরিয়ে আনল হিন্দু ধর্মে

হিন্দু সমাজের উদারতার সুযোগ নিয়ে ধৰ্ম পরিবর্তন করা বহু শতাব্দী থেকে চলে আসছে। এখন ধৰ্ম পরিবর্তনের অভিশাপ কড়া টক্কর দিচ্ছে বিশ্বহিন্দু পরিষদ। ধৰ্ম পরিবর্তন করে হিন্দু থেকে অন্য ধর্মে চলে যাওয়া ব্যক্তিদের ফিরিয়ে আনার লাগাতার প্রয়াসে বড়ো সাফল্য পেয়েছেন বিশ্বহিন্দু পরিষদ।

তাজা খবর, গুজরাটের ভাপিতে বিশ্ব হিন্দু পরিষদ আয়োজিত এক কর্মসূচিতে ধর্মপুর ও কপড়দা তালুকের প্রায় ২১ টি পরিবারকে পুনরায় হিন্দু ধর্মে প্রত্যাবর্তন করানো হয়েছে। সূত্রের খবর, এই পরিবারগুলি প্ররোচনার শিকার হয়ে খ্রিস্টান ধর্ম গ্রহণ করেছিল। এখন সকলকে শুদ্ধিকরনের মধ্যে দিয়ে সনাতন হিন্দু ধর্মে ফিরিয়ে আনা হয়েছে।

তবে ভাপিতে বাবা সীতারাম আশ্রমের নেতৃত্বে এক কর্মসূচিতে তারা আবারও সনাতন হিন্দু ধর্ম গ্রহণ করেছে। ভাপির বিজেপি বিধায়ক কানুভাই দেশাই এই অনুষ্ঠান সম্পর্কে মন্তব্য করেছেন, ” বিশ্ব হিন্দু পরিষদ আয়োজিত হিন্দু জাগরণ মঞ্চের এই কর্মসূচিতে হিন্দু সমাজ এবং ভলসাদ জেলা সম্পর্কিত অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে।”

তিনি আরও বলেছেন, যে তারা সচেতনতা বৃদ্ধির জন্য সরকার দ্বারা প্রবর্তিত বাধ্যতামূলক ধর্মান্তরকরণ আইন নিয়েও আলাপ আলোচনা করেছেন। একজন ব্যক্তি যিনি সফলভাবে তার স্বধর্মে ফিরেছেন, তিনি স্বীকার করেছেন যে অন্যান্য ধর্মীয় সংগঠন তাদের লোভনীয় প্রস্তাব দেওয়ায় তারা লোভের বশবর্তী হয়ে ধর্মান্তরিত হয়েছিল।

তিনি জানিয়েছেন, “আমরা ধর্মান্তরিত হয়েছী পাঁচ বছর হয়ে গেল। তারপরেও আমাদের সমস্যার সমাধান হয়নি। সমস্যাগুলি রয়েই গিয়েছে। কোন‌ও ধর্ম ভালো বা খারাপ সে বিষয়ে আমাদের ধারণা ছিল না। লোভের বশবর্তী হয়ে আমরা ধর্মান্তরকরণ মেনে নিয়েছিলাম।

Related Articles

Back to top button