Press "Enter" to skip to content

ভারত এখন অনেক শক্তিশালী, আমাদের ৮০ মুজাহিদ্দিনকে মেরে ফেলেছে! ভাইরাল সালাউদ্দিনের নতুন ভিডিও

শেয়ার করুন -

ওয়েবডেস্কঃ কাশ্মীরে পুলওয়ামা জেলায় বুধবার ভারতীয় সেনা জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদ্দিনের কম্যান্ডার রিয়াজ নাইকুকে (Riyaz Naikoo) খতম করেছে। এরপর জঙ্গি প্রধান সালাউদ্দিনের একটি ভিডিও (Syed Salahuddin Video) সামনে এসেছে। ওই ভিডিওতে দেখা যাচ্ছে যে আন্তর্জাতিক জঙ্গি তথা হিজবুল মুজাহিদ্দিন প্রধান সৈয়দ সালাউদ্দিন (Syed Salahuddin) কাশ্মীরে মৃত জঙ্গি রিয়াজ নাইকুকে শহীদ বলে ঘোষণা করছে।

রিয়াজ নাইকুর মৃত্যুর পর একটি শোক সভার আয়োজন করে সালাউদ্দিন। আর সেখানে সে বলেন, ‘নাইকু ২০১৭ সালে হিজবুলের দায়িত্ব কাঁধে নিয়েছিল। আর সে শত্রুদের সামনে বড় চ্যালেঞ্জ সৃষ্টি করেছিল। তাঁর উপর বড়সড় পুরস্কারও ঘোষণা করা হয়েছিল। ও ভালো পরিবারের ছেলে ছিল। কিন্তু সে নিজের সঙ্গীর সাথে শহীদ হয়ে গেছে। আমি এর জন অনেক দুঃখ পেয়েছি।”

সালাউদ্দিন আরও বলে, ‘এই শহীদ হওয়া প্রথম দিন থেকে চলে আসছে।” সালাউদ্দিন বলে, ১লা জানুয়ারি ২০২০ থেকে এখনো পর্যন্ত ৮০ জন মুজাহিদ্দিন শহীদ হয়েছে। আর সবাই পড়াশুনা জানা শিক্ষিত যুবক ছিল।”

সম্প্রতি হান্দওয়ারাতে হওয়া এনকাউন্টার নিয়ে সালাউদ্দিন বলে, ‘হান্দওয়ারায় মুজাহিদ্দিনেরা শত্রুদের কোমর ভেঙে দিয়েছিল। কিন্তু এখন ভারত অনেক শক্তিশালী, আমাদের নীতি অনেক দুর্বল।” আপনাদের জানিয়ে দিই, উত্তর কাশ্মীরের হান্দওয়ারার একটি গ্রামে জঙ্গিদের সাথে হওয়া এনকাউন্টারে সেনার এক কর্নেল আর মেজর সমেত পাঁচজন শহীদ হন। আর ওই এনকাউন্টারে দুই জঙ্গিকে খতম করা হয়েছিল। এই ঘটনার দুদিন পর কাশ্মীরে অন্য একটি এনকাউন্টারে তিন জওয়ান শহীদ হন।