আন্তর্জাতিকনতুন খবরভারতবর্ষ

প্রধানমন্ত্রীকে দেখতে বৃষ্টির মধ্যে দাঁড়িয়ে ছিলেন লোকজন ! হটাৎ গাড়ি থেকে নেমে পড়লেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বুধবার মার্কিন সফরে ওয়াশিংটনে পৌঁছেছেন। প্রধানমন্ত্রী মোদী রাষ্ট্রপতি জো বাইডেন এবং তার ডেপুটি কমলা হ্যারিসের সঙ্গে প্রথমবারের মতো মুখোমুখি বৈঠক করবেন। তিনি এই প্রথম ব্যক্তিগতভাবে কোয়াড শীর্ষ সম্মেলনে যোগ দেবেন এবং নিউইয়র্কে UNGA- এর ৭৬ তম অধিবেশনে বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রী ২০১৪ সালে দায়িত্ব গ্রহণের পর ৭ তম মার্কিন সফরে আসছেন।

প্রধানমন্ত্রী মোদী বলেছেন, তাঁর এই সফর ভারত-মার্কিন কৌশলগত অংশীদারিত্বকে শক্তিশালী করবে এবং জাপান, অস্ট্রেলিয়ার সঙ্গে সম্পর্ক সুদৃঢ় করবে। বাইডেন প্রশাসনের কর্মকর্তারা এবং মার্কিন যুক্তরাষ্ট্রে ভারতীয় দূত তারানজিৎ সিং সান্ধু অভ্যর্থনা জানিয়েছেন।

প্রবল বৃষ্টি উপেক্ষা করেও, অ্যান্ড্রুজ জয়েন্ট এয়ারফোর্স বেসে বহু ভারতীয় আমেরিকান হাজির ছিলেন। তারা প্রধানমন্ত্রীকে উষ্ণ অভ্যর্থনা জানিয়েছেন। বৃষ্টির মধ্যে তাদের দাঁড়িয়ে থাকতে দেখে হটাৎ কাফিলা থামিয়ে গাড়ি থেকে নেমে পড়েন প্রধানমন্ত্রী মোদী। নিজের গাড়ি থেকে দাঁড়িয়ে থাকা সমর্থকদের সাথে হ্যান্ডশেকও করেন প্রধানমন্ত্রী। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে। নরেন্দ্র মোদী আগামী তিন দিনে যুক্তরাষ্ট্রে একটি প্যাকড এজেন্ডা রেখেছেন। জানা গিয়েছে, প্রধানমন্ত্রী মোদী যুক্তরাষ্ট্রের পাঁচজন শীর্ষ কর্মকর্তার সঙ্গে একটি বৈঠক করবেন ।

 

মার্কিন প্রেসিডেন্ট বাইডেন শুক্রবার তাদের প্রথম দ্বিপাক্ষিক বৈঠকের জন্য হোয়াইট হাউসে প্রধানমন্ত্রী মোদিকে স্বাগত জানিয়েছেন। ওইদিনই বাইডেন, মোদী, জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা এবং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসনের সঙ্গে এই প্রথম ব্যক্তিগতভাবে কোয়াড লিডারদের নিয়ে শীর্ষ সম্মেলনের আয়োজন করবেন।

Related Articles

Back to top button