নতুন খবরভারতবর্ষ

বড় খবরঃ যেকোন মুহূর্তে ভারতে ফেরানো হতে পারে পলাতক বিজয় মালিয়াকে

পলাতক মদ ব্যবসায়ী বিজয় মালিয়াকে (vijay mallya) যেকোন সময়েই ভারতে আনা হতে পারে। বিভিন্ন মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মালিয়ার প্রত্যর্পণ সম্বন্ধিত সমস্ত কাজ সম্পূর্ণ হয়ে গেছে। যদিও এখনো পর্যন্ত সরকারি ভাবে এর ঘোষণা হয়নি। পলাতক মদ ব্যবসায়ী আর বন্ধ হয়ে যাওয়া কিংফিশার এয়ারলাইন্সের সংস্থাপক বিজয় মালিয়াকে এবার ভারতে আনা সম্ভব হবে। আপনাদের জানিয়ে দিই, বিজয় মালিয়া অনেক বছর ধরেই ভারত থেকে পালিয়ে গিয়ে ব্রিটেনে বসবাস করছে।

প্রসঙ্গত, বন্ধ হয়ে যাওয়া কিংফিশার এয়ারলাইন্সের মালিক বিজয় মালিয়া দেশের ১৭ টি ব্যাংক থেকে ৯ হাজার কোটি টাকা নিয়ে পালিয়েছে। মালিয়া ২০১৬ সালে ভারত ছেড়ে ব্রিটেনে পালিয়ে গেছিল। ভারতীয় এজেন্সি গুলো ব্রিটেনের আদালতে মালিয়াকে ভারতের হাতে তুলে দেওয়ার জন্য আবেদন দাখিল করেছিল। দীর্ঘ লড়াইয়ের পর ব্রিটেনের আদালত ১৪ মে ভারতে প্রত্যর্পণের আবেদনে শিলমোহর লাগিয়েছিল।

উল্লেখ্য, গত ১৪ মে মালিয়ার প্রত্যর্পণের সবথেকে বড় বাধা দূর হয়ে গিয়েছিল। ওই দিন মালিয়া ভারতের বিরুদ্ধে মামলা হেরে গেছিল। এবার কেন্দ্র সরকার আগামী ২৮ দিনের মধ্যে মালিয়াকে ভারতে আনতে পারে। ২০ দিন আগেই অতিক্রান্ত হয়ে গেছে। হাতে আর মাত্র আটদিন সময় আছে।

এর আগে বিজয় মালিয়া বেশ কয়েকবার ট্যুইটারে ভারতের সমস্ত টাকা শোধ করে দেওয়ার কথা জানিয়েছিলেন। এমনকি মালিয়া এও বলেছিল যে, ভারত যা টাকা পাবে সমস্ত দিতে প্রস্তুত তিনি। শুধু তাঁকে এই মামলা থেকে রেহাই দিতে হবে আর তাঁকে গ্রেফতার করা যাবে না। যদিও ভারত সরকার তাঁর কোন আবেদন গ্রহণ করেনি।

Related Articles

Back to top button