নতুন খবররাজনীতি

যোগী রাজে নিহত ন্যায় বিচার! বিকাশ দুবে মামলায় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রর নিশানায় বিজেপি

কলকাতাঃ তৃণমূল (All India Trinamool Congress) সাংসদ মহুয়া মৈত্রর (Mahua Moitra) নিশানায় উত্তর প্রদেশ পুলিশ। আজ সকালে বিকাশ দুবের (Vikas Dubey) মামলায় পুলিশের ভূমিকা নিয়ে একের পর সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে চলেছেন তৃণমূলের এই সাংসদ। আর একটি সোশ্যাল মিডিয়া পোস্টে তিনি ক্ষোভ জাহির করে বলেন, ‘অপরাধীদের শাস্তি দেওয়া আদালতের কাজ। পুলিশের নয়।” আপনাদের জানিয়ে দিই, বৃহস্পতিবার মধ্যপ্রদেশের উজ্জয়ন থেকে গ্রেফতার করা হয়েছিল কুখ্যাত অপরাধী বিকাশ দুবেকে। আর আজ সকালে মধ্যপ্রদেশ থেকে উত্তর প্রদেশে নিয়ে আসার সময় কানপুরে ইউপি এসটিএফ- এর কনভয় দুর্ঘটনাগ্রস্ত হয়ে পড়ে।

বিকাশ দুবে যেই গাড়িতে ছিল, সেই গাড়ি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় পাল্টি খায়। আর এরপর বিকাশ দুবে সেই গাড়ি থেকে বেরিয়ে আহত পুলিশের থেকে বন্দুক ছিনিয়ে পালাবার চেষ্টা করে। যদিও বিকাশ তাঁর এই কাজে সফল হয়নি। পিছনে থাকা আরও দুটি পুলিশের গাড়ি সামনে এসে বিকাশের এনকাউন্টার করে। অ্যাক্সিডেন্ট থেকে এনকাউন্টার পর্যন্ত মাত্র ১০ মিনিট সময়েই শেষ হয়ে যায় কুখ্যাত অপরাধী বিকাশের জীবন।

আর এই এনকাউন্টারের পর থেকেই দেশের রাজনীতির আবহাওয়া গরম হয়ে উঠেছে। বিজেপি বিরোধী দল গুলো এই এনকাউন্টারের জন্য সরাসরি বিজেপি তথা যোগী সরকারের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলছে। উত্তর প্রদেশের প্রধান বিরোধী দল সমাজবাদী পার্টি অভিযোগ করে বলেছে যে, বিকাশ দুবেকে জেরা করলে বিজেপির সাথে তাঁর সম্পর্ক প্রকাশ্যে আসত আর এই কারণে এনকাউন্টারের নামে তাঁকে হত্যা করা হয়েছে।

কিন্তু যখন এই বিকাশ দুবে পুলিশের চোখে ধুলো দিয়ে ঘুরে বেরাচ্ছিল, তখন এই বিরোধী দল গুলোই বিজেপিকে আক্রমণ করে বলেছিল যে, বিকাশ দুবের জায়গায় যদি কোন সংখ্যালঘু থাকত তাহলে যোগী সরকার এতদিনে তাঁর এনকাউন্টার করে দিত। আরেকদিকে গতকাল বিকাশ দুবের গ্রেফতারির পর বিরোধীরা এই গ্রেফতারিকে নিছকই আই-ওয়াশ বলে আখ্যা দিয়েছিল।

Back to top button
Close