নতুন খবরভারতবর্ষভারতীয় সেনাভিডিও

শহীদ বন্ধুর প্রতিশ্রুতি পালনে বোনের বিয়েতে পৌঁছলেন CRPF জওয়ানরা, মন ছুঁয়ে যাবে ভাইরাল ভিডিও

শ্রীনগরঃ জঙ্গি দমন অভিযানে গিয়ে মারা গিয়েছেন আপন ভাই। বোনের বিয়েতে উপস্থিত হয়ে দাদার সমস্ত দায়িত্ব পালন করলেন সেনা ভাইয়েরা। বিয়ে বাড়িতে যেন এক আবেগের মুহূর্ত ভেসে উঠল। নিজের বোনের মত করেই জওয়ানরা বিদায় দিলেন নিজেদের শহীদ সঙ্গীর বোনকে, দিলেন উপহারও।

কাশ্মীরের পুলওয়ামা জেলার লেথপুরায় সন্ত্রাসী দমনের মিশনে অংশ হয়ে 110 ব্যাটালিয়ন সিআরপিএফ সেনা জওয়ানদের মধ্যে থেকে রায়বেরেলির শৈলেন্দ্র প্রতাপ সিং (Shailendra Pratap Singh) গত ৫ ই অক্টোবর ২০২০ সালে শহীদ হন। যার ফলে তাঁর বাড়িতে নেমে আসে শোকের পরিবেশ।

এর প্রায় এক বছর পর, গত ১৩ ই ডিসেম্বর ২০২১-এ ছিল শহীদ জওয়ান শৈলেন্দ্র প্রতাপ সিং-র বোনের বিয়ে। দাদার অভাব পূরণের জন্য শৈলেন্দ্র প্রতাপ সিং-র বোনের বিয়েতে উপস্থিত হয়েছিল তাঁর জওয়ান বন্ধুরা। নিজের দাদার মত করেই তাঁরা অংশ নিলেন বিয়ের সব কাজেও।

বিয়ের আসরে বোনকে ফুলের চাদর দিয়ে নিয়ে যাওয়া থেকে শুরু করে বোন জ্যোতিকে বিদায় জানানো, উপহার দেওয়া, বিয়ের অনুষ্ঠানে দেখাভাল করা- সবটাই করে সিআরপিএফ জওয়ান এবং অফিসাররা। বিয়ে বাড়িতে সিআরপিএফ জওয়ান এবং অফিসারদের এই সমস্ত কাজ করতে দেখে আবেগের মুহূর্ত তৈরি হয়।

বিয়ের আসরে শৈলেন্দ্রের শূণ্য স্থান পূরণের জন্য তাঁরা আপ্রাণ চেষ্টা করে। সেইসঙ্গে বোনের বিদায়ের সময় তাঁদের দুচোখও জলে ভোরে ওঠে। একদিকে কর্মরত সঙ্গীকে হারানোর দুঃখ, অন্যদিকে বোনের বিদায়। সবমিলিয়ে তৈরি হয় এক মিষ্টি আবেগের মুহূর্ত।

এদিন শৈলেন্দ্রর বাবা জানান, ‘আমার ছেলে এখন এই পৃথিবীতে নেই তো কি হয়েছে, এই সিআরপিএফ জওয়ানদের আমার ছেলে হিসাবে নতুন রূপে পেয়ছি। এরা সর্বদা আমাদের সুখে দুঃখে পাশে থাকে’।

Related Articles

Back to top button