নতুন খবরপশ্চিমবঙ্গ

Video: হাওড়ায় উদ্বোধনের আগেই হুরমুরিয়ে ভেঙে পড়ল শ্মশান ঘাট, তৃণমূলের বিরুদ্ধে কাটমানি খাওয়ার অভিযোগ

হাওড়াঃ উদ্বোধনের আগেই নবনির্মিত শ্মশানের হুরমুরিয়ে ভেঙে পড়ার ভিডিও (Viral Video) সোশ্যাল মিডিয়ায় (Social Media) ভাইরাল (Viral)। এদিন হাওড়ার সাঁকরাইলের হীরাপুর এলাকায় এই নবনির্মিত শ্মশান ভেঙে পড়ে। যদিও এই ঘটনায় কারোর কোনও ক্ষতি হয়নি বলেই জানা গিয়েছে। গঙ্গার ধারে নির্মিত এই শ্মশান কদিন ধরে জলে প্লাবিত ছিল। দুদিন আগে এই নবনির্মিত শ্মশানের কিছুটা অংশ ভেঙে পড়ে। আর আজ রবিবার গোটা শ্মশানটাই তাসের ঘড়ের মতো হুরমুরিয়ে ভেঙে যায়। এই ঘটনার জেলে এলাকাবাসীর মধ্যে আতঙ্ক ছড়িয়েছে।

স্থানীয়রা জানান, প্রায় ৫৮ বছর ধরে ওই জায়গাতেই শ্মশান আছে। এর আগে বহুবার প্লাবিত হয়ে এই শ্মশান। তবুও ঠাই দাঁড়িয়েছিল। কিন্তু বছর দেড়েক আগে স্থানীয় তৃণমূল পরিচালিত জেলা পরিষদ এই শ্মশানের নবনির্মাণের কাজে হাত দেয়। আর সেটি উদ্বোধনের আগেই হুরমুরিয়ে ভেঙে পড়ে।

স্থানীয়রা এই শ্মশান নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হচ্ছিল বলে প্রথম থেকেই অভিযোগ করে এসেছে। স্থানীয়রা জানান নির্মাণের কাজ করা ঠিকাদারের থেকে তৃণমূলের নেতারা বিপুল কাটমানি খায়, আর সেই কারণে ঠিকাদার নিম্নমানের সামগ্রী ব্যবহার করেছে। আর এরফলেই ভেঙে পড়েছে এই শ্মশান।

যদিও সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন তৃণমূল কংগ্রেসের জেলা পরিষদের সদস্য প্রিয়া পাল। উনি জানিয়েছেন যে, নিম্নমানের সামগ্রী ব্যবহার করা হয়নি। স্থানীয়দের অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। উনি এও জানান যে, যদি এই ঘটনা নিয়ে তদন্ত হয়, তাহলে সমস্ত তদন্তের সন্মুখিন হতে প্রস্তুত তিনি।

Back to top button
Close