নতুন খবরভারতবর্ষ

পাকিস্তানের জয়ে আনন্দ করার সাজা, আদালতে কাশ্মীরি ছাত্রদের পেটাল জনতা! ভাইরাল ভিডিও

আগ্রাঃ টি-২০ (Twenty20) বিশ্বকাপে ভারতের (India) পরাজয় আর পাকিস্তানের (Pakistan) জয়ের আনন্দ পালন করা আর পাকিস্তানের সমর্থনে দেশ বিরোধী স্লোগান দেওয়া তিন কাশ্মীরি ছাত্রকে বৃহস্পতিবার আদালতে পেশ করা হয়। আর সেই সময় কয়েকজন ব্যক্তি ওই কাশ্মীরি ছাত্রদের উপর হামলা করে তাঁদের চড়, থাপ্পড় মারে। ওই তিন কাশ্মীরি যুবকের বিরুদ্ধে দেশদ্রোহ-র মামলা দায়ের করা হয়েছে।

উত্তর প্রদেশের আগ্রার আরবিএস কলেজের ক্যাম্পাসে দেশ বিরোধী স্লোগান তোলার মামলায় তিনজন কাশ্মীরি ছাত্রকে গ্রেফতার করা হয়েছে। তিনজনের বিরুদ্ধেই দেশদ্রোহ-র মামলা দায়ের হয়েছে। প্রমাণ পাওয়ার পর দেশদ্রোহ-র ধারা 124 A বাড়ানো হয়েছে। বৃহস্পতিবার তিন ছাত্রকে শুনানির জন্য সিজেএম আদালতে পেশ করা হয়েছিল। আদালত চত্বরে শুনানির শেষে কয়েকজন পাকিস্তান মুর্দাবাদ স্লোগান দেওয়া শুরু করে। এই ঘটনার ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।

সেখানে ভারত মাতার জয়ধ্বনিও তোলা হয়। উত্তেজিত ভিড় কাশ্মীর ছাত্রদের চড়-থাপ্পড়ও মারে। পরিস্থিতি বেগতিক দেখে পুলিশ কর্মীরা আলতাফ শেখ, আরশাদ ইউসুফ আর শওকত আহমেদ গনিকে তৎক্ষণাৎ পুলিশের জীপে বসিয়ে জেলে নিয়ে যায়। হাঙ্গামা করা ব্যক্তিরা পুলিশের জীপের পিছনে দৌড়ায় পর্যন্ত।

এই বিষয়ে তথ্য প্রদান করে জেলা সরকারী অ্যাডভোকেট বলেছেন যে জগদীশপুরা পুলিশ 124A, 153A, 505, 1B তথ্য প্রযুক্তি সংশোধনী আইন ২০০৮ এর ধারা 66F এর অধীনে অভিযুক্তদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। ওনার মতে এটি খুবই সঙ্গিন একটি মালা। তিন অভিযুক্ত ছাত্রকে ১৪ দিনের পুলিশি হেফাজতে পাঠানো হয়েছে।

Related Articles

Back to top button