নতুন খবরভারতবর্ষভিডিওরাজনীতি

জাতীয় সংগীতকে অপমান, বসে বসে ‘জন গণ মন” গাওয়া মমতা ব্যানার্জীর ভিডিও ভাইরাল

মুম্বই: মঙ্গলবার তিনদিনের মুম্বই সফরে গিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। সেখানে গিয়ে ওনার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের সঙ্গে সাক্ষাৎ করার কথা ছিল। কিন্তু উদ্ধব ঠাকরে অসুস্থ থাকায় তা সম্ভব হয়নি। কিন্তু উদ্ধবপুত্র আদিত্য মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির সঙ্গে সাক্ষাৎ করেছেন। অন্যদিকে, মুখ্যমন্ত্রী মুম্বাইয়ের শ্রেষ্ঠ ও প্রসিদ্ধ সিদ্ধিবিনায়ক মন্দিরে পুজো দিয়ে মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

বুধবার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি এনসিপি প্রধান শরদ পাওয়ারের সঙ্গে সাক্ষাৎ করেন। সেখানে তিনি কংগ্রেসের নেতৃত্বাধীন ইউপিএ জোটের অস্তিত্ব নিয়ে প্রশ্ন তোলেন। তিনি এও বলেন যে, আগামী দিনে ইউপিএ জোট চলবে না, ফ্যাসিবাদকে রুখতে হলে নতুন জোটের দরকার। মুখ্যমন্ত্রী কংগ্রেসকে বাদ দিয়ে আঞ্চলিক দলগুলোকে এক করে জোট করারও ইঙ্গিত দেন।

মুখ্যমন্ত্রী এদিন মুম্বইয়ে একটি অনুষ্ঠানেও অংশ নেন, যেখানে জাভেদ আখতার সহ অনেক নামিদামি বিশিষ্ট শিল্পী উপস্থিত ছিলেন। মুখ্যমন্ত্রী সেখান থেকে বিজেপির বিরুদ্ধে তোপ দেগে শাহরুখ খানকে বিজেপির অত্যাচারের শিকার বলেও জানান। পাশাপাশি তিনি সেখান থেকে নানান ইস্যুতে কেন্দ্র সরকার এবং বিজেপিকে আক্রমণ করেন।

তবে এই অনুষ্ঠানের মধ্যে মুখ্যমন্ত্রীর করা একটি কাজ বর্তমানে শিরোনামে উঠে এসেছে। এই নিয়ে সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিও ভাইরাল হচ্ছে। ভাইরাল ওই ভিডিওতে মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জিকে বসে বসে জাতীয় সংগীত গাইতে দেখা যাচ্ছে। যদিও, তিনি পুরো জাতীয় সংগীত বসে বসে গাননি। তবে তিনি শুরুটা বসেই করেছিলেন।

 

এই নিয়ে বাংলা বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার মুখ্যমন্ত্রীকে আক্রমণ করেছেন। বিজেপির রাজ্য সভাপতি ট্যুইট করে লিখেছেন, সাংবিধানিক পদে থেকে মুখ্যমন্ত্রী জানেন না কীভাবে জাতীয় সংগীতকে সম্মান করতে হয়। এই কারণেই তিনি বসে বসে জাতীয় সংগীত গেয়ে জাতীয় সংগীতকে অপমান করেছেন। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, মুম্বইয়ে বসে বসে জাতীয় সংগীত গাওয়ার অপরাধে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। তবে, কে বা কারা এই অভিযোগ দায়ের করেছে তা জানা যায়নি।

Related Articles

Back to top button