আন্তর্জাতিকনতুন খবর

ভারতীয় সাংবাদিকের কড়া প্রশ্ন শুনে পালিয়ে গেলেন ইমরান খান! ভাইরাল হলো ভিডিও

নিজের কর্মের জন্য বিশ্বজুড়ে বদনাম হয়েছে পাকিস্তান। অবস্থা এমন যে বিশ্বের সাংবাদিকদের মুখোমুখি হতে পর্যন্ত ভয়ভীতি হচ্ছেন পাকিস্তানি নেতারা। তাজা ঘটনা উজবেকিস্তান থেকে সামনে আসছে। যেখানে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান এক সম্মেলনে অংশ নিতে পৌঁছেছিলেন। সেখানে এক ভারতীয় সাংবাদিকের প্রশ্ন শুনেই ঘাবড়ে যান ইমরান খান। সেই ভিডিও বর্তমানে সোশ্যাল মিডিয়ার ভাইরাল হয়েছে।

জানিয়ে দি, ইমরান খানকে তালিবান ও পাকিস্তানের সম্পর্ক নিয়ে প্রশ্ন করা হয়েছিল। প্রশ্ন শুনেই অস্বস্থিতে পড়ে যান ইমরান খান এবং স্থান ত্যাগ করে পলায়ন করেন। আতঙ্কবাদী, তালিবানিদের শরণ দেওয়ার জন্য পাকিস্তান বিশ্বজুড়ে কুখ্যাত হয়ে পড়েছে। তাই পাকিস্তান নিজের ছবিকে সাফ করতে সহানুভূতির চেষ্টায় নেমেছে।

যদিও পাকিস্তানের চীনের ৯ জন ইঞ্জিনিয়ার মারা যাওয়ার পর চীনও স্বীকার করেছে যে পাকিস্তান আতঙ্কবাদের গড়। উজবেকিস্তানে এক সাংবাদিক ইমরান খানকে প্রশ্ন করেন, ভারতের তরফ থেকে এটা প্রশ্ন যে আতঙ্কবাদ এবং আলোচনা কি একসাথে সম্ভব? এর উত্তরে ইমরান খান প্রশ্নের টপিক এড়িয়ে গিয়ে ভিত্তিহীন মন্তব্য করেন।

ইমরান খান বলেন, আমরা ভারতের কাছে এই অপেক্ষায় আছি যে আমরা সভ্য সমাজের মতো থাকি কিন্তু এর মধ্যে RSS এর চিন্তাধারা বাধা হয়ে গেছে। এরপর সাংবাদিক তালিবানের প্রসঙ্গ তুলতেই পালিয়ে যান ইমরান খান। এর মূল কারণ তালিবানি প্রসঙ্গে পুরো বিশ্ব পাকিস্তানের চেহেরা সম্পর্কে অবগত। ভারতীয় সাংবাদিক অশোক রাজ বলেছেন, আমরা প্রশ্ন ইমরান খান এড়িয়ে গেলেও আবার ওই একই প্রশ্ন অন্য সাংবাদিকদের মাধ্যমে উনার কাছে ফিরে যাবে।

Related Articles

Back to top button