নতুন খবরভারতীয় সেনাভিডিও

আমরা শত্রুদের সঙ্গে লড়ছি, আপনারা শুধু করোনার সঙ্গে লড়ুন, ভারতকে বার্তা দেশরক্ষীদের, ভাইরাল ভিডিও

কলকাতাঃ কয়েক ঘণ্টা আগেই ভারতে নতুন বছরের শুরু হয়েছে। পুরনো বছরের অবসাদ, দুঃখ, কষ্টকে দূরে সরিয়ে রেখে এগিয়ে যাওয়ার পালা। নতুন করে আবারও জীবনকে মধুর করার লড়াই। টিকে থাকার লড়াই ও মানুষের পাশে দাঁড়ানোর সংকল্প নিয়েই ২০২২-র যাত্রা শুরু। ভারত তথা গোটা বিশ্বজুড়েই নতুন বছরকে অভিনব ভাবে স্বাগত জানানো হয়েছে।

প্রতিটি দেশের বিখ্যাত, বিখ্যাত জায়গায় ৩১ ডিসেম্বর রাতে নাচ-গান করে নতুন বছরকে স্বাগত জানানো হয়েছে। আবার অনেক জায়গাতেই সারারাত পিকনিক করেও নতুন বছরের আনন্দ ভাগ করে নেওয়া হয়েছে। কিন্তু, এমনও কিছু মানুষ রয়েছে, যারা ইচ্ছে করলেও আমাদের মতো আনন্দ করে নতুন বছরকে স্বাগত জানাতে পারেন না।

আর সেই মানুষগুলোর মধ্যে সবার আগে নাম উঠে আসে ভারতীয় সেনাবাহিনীর। কারণ, তাঁদের কাছে নতুন বছর হোক অ্যাঁর পুজো, সবসময় দেশরক্ষার জন্য বন্দুক তুলে সীমান্তে পাহারা দিতে হয়। তাঁদের এই পাহারা দেওয়ার কারণেই আমরা নিরাপদে আনন্দ করে সব উৎসবই উদযাপন করতে পারি।

তবে, ২০২১ এর মতোই ২০২২ এ গোটা বিশ্বের সামনে ফের মাথাচাড়া দিয়ে উঠছে করোনার নতুন রূপ। ইতিমধ্যে ভারতের কয়েকটি রাজ্যে ওমিক্রন নিয়ে বিধিনিষেধ জারি হয়েছে। আগামী দিনে বাংলাতেও একই ভাবে বিধিনিষেধ জারি হতে পারে। সেই নিয়েই একেবারে সীমান্ত থেকে বার্তা দিলেন আমাদের দেশরক্ষীরা।

সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হচ্ছে, যেখানে কয়েকজন জওয়ানকে বন্দুক হাতে নতুন বছর নিয়ে দেশবাসীকে বার্তা দিতে দেখা যাচ্ছে। চারিদিকে বরফ দেখে অন্তত এটা বোঝা যাচ্ছে যে, ভিডিওটি কাশ্মীরের হতে পারে। তবে ভিডিওটি ঠিক কোঁ জায়গার, সেটা আমাদের পক্ষে জানা সম্ভব হয়নি। নতুন বছরে ওমিক্রনের হাত থেকে দেশবাসীর রক্ষার কামনাও করেন জওয়ানরা।

Related Articles

Back to top button