নতুন খবরভারতবর্ষ

বড়দিন উপলক্ষে বন্ধ করে দেওয়া হল রামকৃষ্ণ মিশন! ক্ষোভে হিন্দুদের চার্চে যাওয়া নিয়ে ফতোয়া জারি বজরং দলের

গুয়াহাটিঃ অসমের হিন্দুরা এবার বড়দিন থেকে বঞ্চিত হতে চলেছে। কারণ এবার বড়দিনে গির্জায় গেলেই বেধড়ক মার দেওয়ার হুঁশিয়ারি দিয়েছে বজরং দল (Bajrang Dal)। সংগঠনের পক্ষ থেকে জানানোর হয়েছে যে, বড়দিনের উপলক্ষে মেঘালয়ে সমস্ত হিন্দু প্রতিষ্ঠান বন্ধ করে দেওয়ার জন্যই তাঁরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছে।

গুয়াহাটি VHP এর সাধারণ সম্পাদক মিঠু নাথ জানিয়েছেন, বড়দিন উপলক্ষে খ্রিস্টান অধ্যুষিত শিলংয়ে বিবেকানন্দ কেন্দ্র বন্ধ করে দেওয়া হয়েছে। আর এই কারণে তিনি আর ওনার সংগঠন চান না যে, অসমের কোনও হিন্দু বড়দিন খ্রিষ্টানদের অনুষ্ঠানে যোগ দিক। আর এই কারণে বিশ্ব হিন্দু পরিষদের শাখা সংগঠন বজরং দলের পক্ষ থেকে এহেন ফতোয়া জারি করা হয়েছে।

জানিয়ে দিই, ডিসেম্বর মাসের প্রথম সপ্তাহে শিলচরের একটি অনুষ্ঠানে এই ফতোয়া জারি করে বজরং দল। সংগঠনের কর্মীরা নেতার কথায় সহমত জানাতে জয় শ্রী রাম ধ্বনিও দেন। VHP এর সাধারণ সম্পাদক মিঠু নাথ জানান, ‘ভিনধর্মের উৎসব নিয়ে যেসকল হিন্দু অত্যাধিক মাতামাতি করে, তাদের দু’চক্ষে দেখতে পারিনা। ওঁরা আমাদের মন্দির বন্ধ করে দেয়। আমাদের প্রতিষ্ঠান বন্ধ করে দেয়। আর কিছু হিন্দু গির্জায় গিয়ে বড়দিন পালন করে। এসব চলবে না। তাঁরা বড়দিন পালন করলেই কপালে মার জুটবে এবার।”

তিনি আরও বলেন, ‘ওঁরা সহজেই আমাদের মন্দির বন্ধ করে দিতে পারে, আমাদের প্রতিষ্ঠান বন্ধ করে দিতে পারে। কিন্তু আমরা যদি ওদের স্কুল ভাঙচুর করি, তখন শিরোনাম হবে, হিন্দু গুণ্ডাদের তাণ্ডবে আক্রান্ত স্কুল। আমরা এসব করতে চাই না। তাই এবার আর আমরা হিন্দুদের ওদের উৎসবে যোগ দিতে দেবো না।” জানিয়ে দিই, বড়দিন উপলক্ষে শিলংয়ের রামকৃষ্ণ মিশন বন্ধ রাখা হয়েছে। আর সেই নিয়েই ক্ষিপ্ত VHP আর বজরং দল।

Related Articles

Back to top button