Press "Enter" to skip to content

বিপুল সমর্থন পেল তিব্বতের স্বাধীনতা, ট্যুইটে ‘Happy Independence Day Tibet” লিখলেন বিখ্যাত ক্রিকেটার

শেয়ার করুন -

নয়া দিল্লীঃ ওয়েস্ট ইন্ডিজের বিখ্যাত ক্রিকেটার ভিভিয়ান রিচার্ডস তিব্বতের স্বাধীনতা নিয়ে সরব হলেন। ৩০ বছর আগে ক্রিকেট থেকে অবসর নেওয়া এই দিগগজ ক্রিকেটারের ব্যাটে ভর করে ওয়েস্ট ইন্ডিজ অনেক ম্যাচ জিতেছে। এমনকি ওনার বোলিংয়ের জাদুতে মনমুগ্ধ ছিল ক্রিকেট বিশ্ব। আর এই  বিখ্যাত ক্রিকেটার এবার এমন এক কাজ করলেন, যেটা কেউ ভুলবে না। তিনি তিব্বতকে স্বাধীনতার শুভেচ্ছা জানান। বলে রাখি, তিব্বত এখনো স্বাধীন রাষ্ট্রের তকমা পায়নি। ওঁরা এখনও চীনের দখলেই আছে।

ভিভ রিচার্ডস শনিবার ট্যুইট করে লেখেন, ‘শুভ স্বাধীনতা দিবস তিব্বত, এখনও অনেক আগে যেতে হবে তোমাদের।” উনি নিজের এই পোস্টের সঙ্গে হ্যাশট্যাগ FreedomForTibet লিখেছেন। রিচার্ডসের এই ট্যুইট অল্প কিছুক্ষণের মধ্যে ব্যাপক ভাইরাল হয়ে যায়।

ভিভ রিচার্ডের এই ট্যুইটে বিখ্যাত অভিনেতা তথা FTTI এর প্রাক্তন প্রধান গজেন্দ্র চৌহানও জবাব দেন। উনি ভিভের ট্যুইটে কমেন্ট করে লেখেন, ‘তিব্বত স্বাধীনতা চায়।”

জানিয়ে দিই, তিব্বতকে এখনও চীন নিজের অংশ বলে দাবি করে আসে। যদিও তিব্বতিরা কখনো নিজেদের চীনের অংশ বলে মেনে নেয়নি। তিব্বতীয়রা চীনের থেকে দীর্ঘদিন ধরে স্বাধীনতা চেয়া আসছে। ভারতের হিমাচল প্রদেশ সমেত বিভিন্ন জায়গায় তিব্বতিরা বসবাস করে, তাঁরা মাঝেসাঝেই চীনের বিরুদ্ধে প্রদর্শন করে আসছে।