নতুন খবরভারতবর্ষ

চীন থেকে উঠে আগ্রাতে প্ল্যান্ট বসাচ্ছে জার্মানির সবথেকে বড় জুতো কোম্পানি! জিনপিংকে বড় ঝটকা যোগী সরকারের

“যুগের ধৰ্ম এই
পীড়ন করিলে সে পীড়ন এসে পীড়া দেবে তোমাকেই”

উক্তির তাৎপর্য এই যে, আঘাত দিলে তার প্রত্যাঘাত এসে পীড়িত করে আঘাতকারীকে। চীন পুরো বিশ্বে ভাইরাস ছড়িয়ে যে কুকর্ম করেছে তার ফল পাওয়া শুরু হয়ে গেছে। চীনের পতন শুরু হয়েছে, যার পতিক্রিয়া জিনপিং সরকারের কার্যশৈলীতে প্রকাশ পাচ্ছে।

চাপের দরুন চীন এতটাই ব্যাকুল হয়ে পড়েছে যে কখনো সিকিম সীমান্তে নিজের শক্তি প্রদর্শনের চেষ্টা করছে, আবার কখনো জাপানের এলকায় আধিপত্য দেখানোর প্রয়াস করছে। যদিও সবক্ষেত্রেই চীন নিজের দাপট দেখাতে ব্যার্থ হচ্ছে।

বিশ্বের বড় বড় সংস্থা যাদের প্ল্যান্ট চিনে ছিল সেগুলি এখন চীন ছেড়ে অন্যান্য দেশে জমি খুঁজতে লেগে পড়েছে। ভারত সরকার ও ভারতের রাজ্য সরকারগুলি সুযোগের সদ্ব্যবহার করে বিশ্বের নামিদামি সংস্থাকে ভারতের দিকে আকর্ষিত করছে।

এই পরিপ্রেক্ষিতে ভারতের যোগী সরকার একটা বড় কোম্পানিকে চীনের থেকে ছিনিয়ে নিয়েছে। জার্মানির সবথেকে বড় জুতা প্রস্তুতকারী সংস্থা ভন ওয়েলেক্স চীন থেকে উঠে এসে উত্তরপ্রদেশে প্ল্যান্ট লাগানোর সিধান্ত নিয়েছে।

ভন ওয়েলেক্স এক নামি কোম্পানি যারা বিশ্বের ৮০ টি দেশে ব্যাবসা করে তথা জুতো সাপ্লাই করে। Von Wellx এর কাছে বিশ্বজুড়ে ১০ কোটির বেশি কাস্টমার রয়েছে। এই দৃষ্টিকোন থেকে কোম্পানি ভারতে আসা যে ভালো সংকেত তা নিয়ে কোনো সন্দেহ নেই।

Related Articles

Back to top button