নতুন খবরপশ্চিমবঙ্গ

৯০ শতাংশ বুথে নির্বিঘ্নে ভোট, ৪০ বছরে এত ভালো নির্বাচন হয়নি বাংলায়! দাবি কৈলাস বিজয়বর্গীয়র

কলকাতাঃ আজ পশ্চিমবঙ্গের ৩০টি আসনে প্রথম দফার ভোটগ্রহণ চলছে। আর এই ভোট চলাকালীন বিজেপির নেতা কৈলাস বিজয়বর্গীয়র নেতৃত্বে বিজেপির প্রতিনিধি মণ্ডল দুপুরে নির্বাচন কমিশনের দ্বারস্থ হন। এরপর সেখান থেকে বেরিয়ে কৈলাস বিজয়বর্গীয় সাংবাদিকদের মুখোমুখি হন। তিনি বলেন, রাজ্যে হিংসা কম হয়েছে। ৯০ শতাংশ বুথে নির্বিঘ্নে ভোট হয়েছে।

তবে তিনি এতেই সন্তুষ্ট থাকতে চান না। তিনি বলেন, আগামী দফা গুলোতে আরও সাবধানতা অবলম্বন করতে হবে। প্রথম দফার নির্বাচনে তৃণমূলের নেতারা ভোটারদের ঘুষ দেওয়া চেষ্টা করেছেন। কৈলাস বিজয়বর্গীয় বলেন, বিগত ৪০ বছরে এই প্রথম এত শান্তিপূর্ণ নির্বাচন দেখলাম বাংলায়। রিগিং অনেক কম হয়েছে। তবে দ্বিতীয় দফায় ১০০ শতাংশ মানুষ যেন বুথে গিয়ে নিজের গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে পারেন, সেটা কমিশনের আধিকারিকদের দেখতে বলেছি।

কৈলাসবাবু বলেন, আজ শুভেন্দু অধিকারীর ভাই সৌমেন্দু অধিকারীর গাড়িতে হানা দিয়েছিল দুষ্কৃতীরা। কিন্তু যারা অপরাধের সঙ্গে জড়িত, তাঁদের যদি আগে থেকেই গ্রেফতার করে নেওয়া হয় তাহলে এরকম ঘটনা ঘটবে না। আরেকদিকে আজ সকালে মমতা বন্দ্যোপাধ্যায় এবং বিজেপির নেতা প্রলয় পালের একটি অডিও ক্লিপ ভাইরাল হওয়ার পর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে সাংবাদিকদের সামনে একহাতে নেন বিজেপি নেতা শিশির বাজোরিয়া।

সাংবাদিকদের সামনে শিশিরবাবু বলেন, ‘২ মে’র ফলাফল আজ মমতা বন্দ্যোপাধ্যায়ের কথাতেই স্পষ্ট হয়ে গেল। একজন মুখ্যমন্ত্রী আমাদের নেতাকে ফোন করে বলছেন উনি এলাকায় ঢুকতে পারছেন না। ্নিজের জয়ের জন্য তিনি বিজেপির নেতার শরণাপন্ন হয়েছেন। এর থেকেই স্পষ্ট যে উনি না নন্দীগ্রামে জিতছেন আর না ২ মে তৃণমূল জিতছে।”

Related Articles

Back to top button