নতুন খবরভারতবর্ষ

“ধর্ম পরিবর্তন করলে পূর্বপুরুষ বদলে যায় না, রাম আমাদের পূর্বজ”- ভূমি পূজনে সামিল হবেন অনেক মুসলিম

অযোধ্যায় ৫ আগস্ট রামমন্দিরের ভূমি পূজন হতে চলেছে। যেখানে বেশকিছু মুসলিম মানুষজনও উপস্থিত থাকবেন। এর পেছনে তারা কারণও স্পষ্ট জানিয়েছেন। এই মুসলিমরা বলেছেন যে তাদের পুর্বপুরুষ হিন্দু। জামশেদ খান নামের এক ব্যাক্তি যিনি অযোধ্যার বাসিন্দা তিনি এ প্রসঙ্গে এক সংবাদ মাধ্যমকে একটা বিবৃতি দিয়েছেন।

জামশেদ খান বলেছেন, “ধর্ম পরিবর্তন করলে কারোর পূর্বপুরুষ বদলে যায় না। আমরা বিশ্বাস করি যে রাম আমাদের আসল পূর্বপুরুষ ছিল এবং আমরা হিন্দু ভাইদের সাথে আনন্দের সাথে এই অনুষ্ঠানে অংশ নেব।

সৈয়দ আহমেদও বলেছেন যে তিনি ভূমি পূজন অংশ নেবেন। মুসলিম রাষ্ট্রীয় মঞ্চের প্রধান বলেছেন বহু মুসলিম ভূমি পূজনে অংশ নিতে অযোধ্যায় আসবেন। অযোধ্যার বাসিন্দা রশিদ আনসারী বলেছেন, এটাতে অংশ নেওয়া গর্বের ব্যাপার। ফেজ খান নামের বাক্তি ছত্তিশগড় থেকে পৈতৃক মাটি আনার কথা বলেছেন। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় বিগত দুদিনে বেশ চর্চা দেখা গেছে।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভূমি পূজনের পর প্রথম ইট রাখবেন। রাম মন্দিরের জন্য বিজেপির দ্বিগজ নেতা লালকৃষ্ণ আডবানি, মুরলি মনোহর জোশি ও রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের অনেকজনকে আমন্ত্রণ করা হয়েছে। দুরদর্শন দ্বারা সরাসরি এর সম্প্রসারণ করা হবে।

Back to top button
Close