আন্তর্জাতিকখেলানতুন খবর

বিশ্বের সবথেকে সুরক্ষিত দেশ পাকিস্তান, খেলতে আসুন এখানে! কাতর আবেদন ওয়াকার ইউনিসের

নয়া দিল্লিঃ ১৮ বছর পর পাকিস্তানে ঐতিহাসিক সফর করার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু সিরিজ শুরু হওয়ার ঠিক আগেই নিরাপত্তার কারণে সফর বাতিল করে দেয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। আর তার ঠিক পরেই পাকসফর বাতিল করে দেয় ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডও। সম্পূর্ণভাবে নিরাপত্তার ঝুঁকিকে কারণ হিসেবে না দেখালেও তারা জানান খেলোয়াড়দের শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের পক্ষে এই মুহূর্তে পাকিস্তান সফর করা উপযুক্ত হবে না। এ নিয়ে ইতিমধ্যেই মুখ খুলেছে পিসিবি, শুধু তাই নয় একাধিক প্রাক্তন খেলোয়াড়ও এ বিষয়ে নিজেদের ক্ষোভ উগরে দিয়েছেন।

এবার এই প্রসঙ্গে মুখ খুললেন পাকিস্তান দলের প্রাক্তন বোলিং কোচ ওয়াকার ইউনিস। ইউনুস অস্ট্রেলিয়াকে আমন্ত্রণ জানান পাকিস্তানের সফর করার জন্য। তিনি বলেন, “আমি নিজে সিডনিতে থাকি, আমার পরিবার সিডনিতে রয়েছে। এটি বিশ্বের সবচেয়ে নিরাপদ জায়গা এবং আমি আপনাকে গ্যারান্টি দিতে পারি এই জায়গাটি(পাকিস্তান) এর চেয়ে কম নিরাপদ কিছু নয়। আপনারা আমাদের দেশে আসুন, আমরা নিশ্চিত করবো আপনাদের দেখভালের কোন অভাব হবে না। আমাদের নিরাপত্তা বিশ্বের অন্যতম সেরা। আমরা নিশ্চিত করব যে এই ধরণের কিছুই ঘটবে না।”

একই সঙ্গে পাকিস্তানের নিউজিল্যান্ড সফর প্রসঙ্গেও মুখ খুলেছেন তিনি। ২০২০ সালে নিউজিল্যান্ড সফর করেছিল পাকিস্তান। তখনও পর্যন্ত ভ্যাকসিন বাজারে আসেনি সেভাবে। কোভিড বিধি মেনে ১৪ দিনের কড়া কোয়ারেন্টাইন পালন করেছিলেন ক্রিকেটাররা। ইউনিসের মতে, “আমরা নিশ্চিত করেছি ক্রিকেট যেন ক্ষতিগ্রস্ত না হয়। আমরা যখন নিউজিল্যান্ডে গিয়েছিলাম যখন টিকা ছিল না।”

প্রসঙ্গত উল্লেখ্য, শুধু ইউনিস নয় এই সফরের কথা উল্লেখ করেছেন আরও অনেক প্রাক্তন খেলোয়াড়ই। এমনকি রামিজ রাজা তো এও বলেছেন, পাকিস্তানের সঙ্গে প্রতারণা করা হয়েছে। কারণ তাদের ব্যবহার করে ছুঁড়ে ফেলে দেওয়া হয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য ২০২২ সালে পাকিস্তান সফর করার কথা রয়েছে অস্ট্রেলিয়ার।

Related Articles

Back to top button