আন্তর্জাতিকনতুন খবর

পাকিস্তানের মতো সুরক্ষিত দেশ পুরো বিশ্বে নেই! বললেন প্রাক্তন ক্রিকেটার ওয়াসিম আক্রমের বিবি

আফগানিস্তানের তালিবান ক্ষমতা দখল করেছে। এক্ষেত্রে পাকিস্তান খোলাখুলি তালিবানদের সমর্থন জানিয়েছে। তবে পাকিস্তান মোটেও ভাবেনি যে তালিবানদের সমর্থন করার কারণে তাদেরকে আন্তর্জাতিক স্তরে অপমানিত হতে হবে। আসলে নিউজিল্যান্ড ক্রিকেট টিম (NZ cricket team) পাকিস্তানের ম্যাচ শুরু হওয়ার ঠিক কিছু সময় আগেই সফর বাতিল করেছে। যার দরুন আন্তর্জাতিক স্তরে পাকিস্তানকে নিয়ে ঠাট্টা তামাশা শুরু হয়েছে।

নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের মতে তারা সুরক্ষার কথা চিন্তা করেই ম্যাচ সিরিজ গুলি বাতিল করেছে। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তের পর পাকিস্তানের জুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। পাকিস্তানের একের পর এক ক্রিকেটার এখন নিজেদের দেশকে শান্তিপ্রিয় প্রমাণ করার ভরপুর প্রচেষ্টায় নেমে পড়েছে।

যেহেতু পাকিস্তানকে অশিক্ষিত মান্যতা দিয়ে নিউজিল্যান্ডের ক্রিকেট বোর্ড এমন সিদ্ধান্ত নিয়েছে তাই এখন পাকিস্তানের কপালে দেশকে নিয়ে চিন্তার ভাঁজ পড়েছে। নিজেদের দেশকে দেশের মান বাঁচাতে পাকিস্তানি ক্রিকেট সমর্থকরা এখন পাকিস্তানের পরিস্থিতি নিয়ে ওকালতি শুরু করেছে। এই পরিপেক্ষিতে ওয়াসিম আক্রম এর বিবি টুইট করে নিজের মত প্রকাশ করেছেন।

ওয়াসিম আক্রমের বিবি বলেছেন আমার বিশ্বের কোন স্থান কে আমার কোন জায়গাকে পাকিস্তানের থেকে বেশি সুরক্ষিত বলে মনে হয় না। অবশ্য ওয়াসিম আক্রমের বিবির এই মন্তব্য কি অনেকেই পছন্দ করেনি। এমনকি পাকিস্তানের অনেক সাংবাদিক এই মন্তব্যের বিরোধিতা করেছেন। ওয়াসিম আক্রমের বিবির মন্তব্য কে কটাক্ষ করে পাকিস্তানি সাংবাদিক মোহাম্মদ তাকি লিখেছেন, “আমারও পাকিস্তানকে সুরক্ষিত মনে হয় বিশেষ করে আমি যখন ফ্লোরিডায় থাকি।”

Related Articles

Back to top button