নতুন খবরভারতবর্ষ

মৌলবাদীদের দ্বারা দখল করা সমস্ত হিন্দু মন্দির মুক্ত করার দাবি নিয়ে প্রধানমন্ত্রী দ্বারস্থ মুসলিম নেতার

নয়া দিল্লীঃ শিয়া ওয়াকফ বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান ওয়াসিম রিজভি (Syed Waseem Rizvi) প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (narendra modi) কাছে Place of worship আইন শেষ করে পুরনো ভেঙে ফেলা মন্দির গুলোকে আবারও হিন্দুদের ফেরত দেওয়া এবং মুঘল আমলের আগের পরিস্থিতি বহাল করার দাবি করেছেন। জানিয়ে দিই, মথুরায় আরও একবার কৃষ্ণ জন্মভূমিতে ইদগাহ মসজিদকে খালি করার দাবি উঠেছে। আর এই নিয়ে আদালতে গেছে শ্রীকৃষ্ণ বিরাজমান।

রিজভি চিঠি লিখে বলেন, ১৯৯১ সালে কংগ্রেস সরকার ‘Place of worship আইন, ১৯৯১” বানিয়েছিল। ওই আইনে বলা হয়েছিল যে, ১৯৪৭ এরপর যতগুলো ধার্মিক স্থল আছে, সেগুলো যেমন ভাবে আছে, তেমনই থাকবে। ধার্মিক স্থল গুলোতে কেউ দাবি জানাতে পারবে না, আর দাবি জানিয়ে কোনও আদালতেও যেতে পারবে না। যদিও এই আইনের আওতার বাইরে রাখা হয়েছিল অযোধ্যার রাম মন্দিরকে।

রিজভি আরও লেখেন, ‘Place of worship আইন ১৯৯১” একটি বিতর্কিত আইন। কোনও এক ধর্মের অধিকার আর ধার্মিক সম্পত্তি গুলোকে মুঘল শাসকের বলে মুসলিম কট্টরপন্থীরা ছিনিয়ে নিয়ে নিজেদের ধার্মিক স্থল বানিয়ে নিয়েছিল। সেই সমস্ত প্রাচীন ধার্মিক স্থল ভারতীয় হিন্দু ধর্মের প্রতি আস্থা রাখা মানুষদের ছিল। এই ধার্মিক স্থল গুলো তাঁদের ফেরত দেওয়া, সেই অন্যায়ের সুরক্ষা প্রদান করা, যেটা কোনও এক বিশেষ ধর্মের ধার্মিক অধিকার আর ধার্মিক সম্পত্তির হনন।

এর সাথে সাথে ওয়াসিম রিজভি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে Place of worship আইন ১৯৯১ রদ করে পুরনো সমস্ত ভেঙে ফেলা মন্দির গুলোকে হিন্দুদের ফেরত দেওয়া আর মুঘল আমলের আগের পরিস্থিতি বহাল রাখার আবেদন জানিয়েছেন।

Back to top button
Close