নতুন খবরভারতবর্ষ

সুন্নী ওয়াকফ বোর্ড ৫ একর জমি না নিলে, তাহলে আমরা সেখানে ভগবান রামের নামে হাসপাতাল গড়বো: ওয়াসিম রিজভী, শিয়া ওয়াকফ বোর্ডের সভাপতি।

অযোধ্যা মামলার বিতর্ক সুপ্রিম কোর্ট শেষ করে দিয়েছে। তবে লিখিতভাবে বিতর্ক শেষ হলেও এখনও নানা বিষয় নিয়ে চর্চা চলছেই। অযোধ্যা বিতর্কে রায় দিতে গিয়ে আদালত মুসলিমদের অন্যত্র ৫ একর জমি দিতে বলেছিল। এই ৫ একর জমি নিয়ে এখন নতুন বিতর্ক তৈরী হয়েছে। শিয়া ওয়াকফ বোর্ডের সভাপতি ওয়াসিম রিজভী () সোমবার বলেছেন, সুন্নি ওয়াকফ বোর্ড যদি অযোধ্যা মামলায় পাঁচ একর জমি নিতে না চায় তবে তা শিয়া ওয়াকফ বোর্ডকে দিয়ে দিক। আসাউদ্দিন ওয়েসী বলেছিলেন, ৫ একর জমি মুসলিমদের নেওয়া উচিত নয়। আসাউদ্দিন ওয়েসী বলেছিলেন আমরা ভিক্ষা করে মসজিদ বানাবো কিন্তু ওই ৫ একর জমি নেব না।

Wasim rizvi

তবে সুন্নী ওয়াকফ বোর্ডের অনেকে আবার ওই জমি নিতে পস্তুত। কিছু মুসলিম ওই জমি নিয়ে সেখানে মসজিদ গড়ার পরিবর্তে হাসপাতাল করা উচিত। এখন শিয়া ওয়াকফ বোর্ড বলেছে যে যদি সুন্নীরা ওই জমি নিতে না চাই তাহলে সেটা তাদের দিক। শিয়া ওয়াকফ বোর্ডের সভাপতি ওয়াসিম রিজভী বলেন ওই জমি আমাদের দেওয়া হোক যদি সুন্নী ওয়াকফ বোর্ড নিতে না চাই। তিনি বলেন যে শিয়া ওয়াকফ বোর্ড ওই ৫ একর জমিতে শ্রী রামের নামে একটি হাসপাতাল তৈরি করবে। শ্রীরাম বিশ্বজুড়ে শ্রদ্ধাশীল।

উনি বলেন শ্রী রাম 9 হাজার বছর আগে এই পৃথিবীতে এসেছিলেন এবং এর পরে কেবল যিশুখ্রিস্ট বা মোহাম্মদ সাহেব এই পৃথিবীতে এসেছিলেন। প্রভু শ্রী রাম হলেন যিশুখ্রিস্ট এবং মোহাম্মদ এর পূর্বপুরুষ। রিজভী বলেছিলেন যে মোহাম্মদ সাহেব সৌদি আরবে জন্মগ্রহণ করেছিলেন বলে সৌদি আরবের জনগণ যেভাবে গর্বিত। একইভাবে, ভারতীয়দেরও মনে রাখা উচিত যে আমরা যেখানে থাকি সেখানে ভগবান রামের জন্ম হয়েছিল।

তিনি বলেন যে ভগবান শ্রী রামের নামে কোনও ঝগড়া নেই, কেবল কিছু মৌলবাদী রয়েছেন, যার কারণে ভারতে পারস্পরিক বিদ্বেষ উদ্ভব হয়েছে। রিজভী বলেন আমরা ওই জমিতে প্রভুর নামে হাসপাতাল তৈরি করবো। তাই যদি সুন্নী ওয়াকফ বোর্ড জমি নিতে আগহ না প্রকাশ করে তাহলে জমি আমাদের দেওয়া হোক।

Back to top button
Close