আন্তর্জাতিকনতুন খবর

মেয়েকে আরতি করতে দেখে টিভি ভেঙে দিয়েছিল শাহিদ আফ্রিদি! ভাইরাল হল ভিডিও

আজকাল পাকিস্তানি (Pakistan) ক্রিকেটারেরা শিরোনামে উঠে আসছে খুব। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার দ্বারা দানিশ কানেরিয়াকে (Danish Kaneria) নিয়ে দেওয়া বয়ানের পর পাকিস্তানে হিন্দু ক্রিকেটারদের উপর নির্যাতনের খবর চর্চায় চলে আসে। আর এই খবরের মধ্যে পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদির (Shahid Afridi) একটি ভিডিও ভাইরাল হয়। ভাইরাল ভিডিওতে হিন্দু সংস্কৃতি আর পূজা অর্চনা নিয়ে প্রাক্তন পাক অধিনায়ক মজা করেন।

একটি পাকিস্তানি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে আফ্রিদি হিন্দুদের আরতি করা নিয়ে খিল্লি করেন। এই ভিডিও অনেক পুরনো, কিন্তু সোশ্যাল মিডিয়ায় এখন এটি আগুনের মতো ভাইরাল হচ্ছে।

ভিডিওতে আফ্রিদি বলেন, একবার তিনি নিজের বাড়ির টিভি ভেঙে দেন। আফ্রিদি বলেন, আমাদের ঘরে টিভি চ্যানেলে প্রতিদিনই সিরিয়াল চলত, আমি আমার বেগমকে বলতাম যে, তুমি নিজে টিভি দেখো, বাচ্চাদের দেখিয়ো না।

আফ্রিদি বলেন, আমি একবার যখন বাইরের কাজ সেরে ঘরে আসি, তখন দেখি আমার মেয়ে টিভি চ্যানেলের সামনে দাঁড়িয়ে কিসব করছিল। সে হাতে থালা ধরে টিভির সামনে ঘুরাচ্ছিল। তখন আফ্রিদিকে টিভি অ্যাঙ্কার বলেন যে, সেটাকে আরতি বলে। এরপর আফ্রিদি বলেন, আমার মেয়ে টিভি দেখে এসব শিখেছে। আফ্রিদি বলেন, আমি নিজের মেয়েকে এসব করতে দেখে রেগে যাই আর টিভি ভেঙে দিয়।

আফ্রিদির এই বয়ানের পর এটা স্পষ্ট হয়েছে যে, পাকিস্তানে হিন্দু আর হিন্দুদের সংস্কৃতির কতটা মর্যাদা দেওয়া হয়। আরেকদিকে পাকিস্তানের প্রধানমন্ত্রী তথা প্রাক্তন পাকিস্তান অধিনায়ক ইমরান খান লাগাতার ভারতের দিকে আঙুল তুলে বলেন যে, ভারতে মুসলিমদের সাথে অত্যাচার হচ্ছে। এমনকি তিনি এই প্রসঙ্গ অনেক আন্তর্জাতিক মঞ্চেও তুলেছেন।

Back to top button
Close