আন্তর্জাতিকনতুন খবর

আমরা শান্তিপ্রিয় ও ক্রিকেটপ্রেমী দেশ- বললেন পাকিস্তানি ক্যাপ্টেন! পাল্টা জবাব দিল নেটিজনরা

ম্যাচ শুরু হওয়া ঠিক পাঁচ মিনিট আগেই সুরক্ষার দোহাই দিয়ে পাকিস্তান সফর বাতিল করেছে নিউজিল্যান্ড ক্রিকেট টিম। এই ঘটনাকে কেন্দ্র করে পাকিস্তানের চাঞ্চল্য ছড়িয়েছে। জানিয়ে দি, পাকিস্তান বেশ কিছু সময় ধরে চেষ্টা করছিল অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মত দেশ গুলিকে নিজেদের দেশে ডেকে এনে কোন সিরিজ খেলানোর। তবে পাকিস্তানের সাথে নিউজিল্যান্ড ক্রিকেট টিম যা করেছে তা আন্তর্জাতিক অপমান বলে গণ্য করা হচ্ছে।

ইতিমধ্যে সোশ্যাল মিডিয়ায় পাকিস্তানের এই অপমান কে কেন্দ্র করে নানা ট্রল শুরু হয়েছে। অনেকেই পাকিস্তানের ক্রিকেটার ও খেলোয়াড়দের নিয়ে ঠাট্টা তামাশা করছেন। এই পরিপেক্ষিতে পাকিস্তানের মহিলা ক্রিকেট টিমের ক্যাপ্টেন মুখ খুলেছেন। পাকিস্তানের মহিলা ক্রিকেট টিমের ক্যাপ্টেন বিশমাহ মারুফ পাকিস্তানি আন্তর্জাতিক অপমানের ড্যামেজ কন্ট্রোল করার চেষ্টায় নেমেছেন।

আমাদের দেশ শান্তিপ্রিয়- পাক ক্রিকেটার

বিসমাহ মারুফ বলেছেন পুরো বিশ্ব জানে, “পাকিস্তান ক্রিকেট প্রেমী এবং এক শান্তিপ্রিয় দেশ। আমরা ক্রিকেট কে পুনরায় পাকিস্তানি ফিরিয়ে আনার যথাসম্ভব চেষ্টা করছি। নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের সিদ্ধান্ত আমাদের মনকে ব্যথিত করেছে। আমাদের চেষ্টা ও সংঘর্ষকে অদেখা করে পাকিস্তানি ক্রিকেটকে ক্ষতি করার চেষ্টা হয়েছে।”

সোশ্যাল মিডিয়ায় শুরু ট্রোল

বিসমা মারুফ টুইট করে এই কথাগুলি বলেছেন যার পর সোশ্যাল মিডিয়ায় অনেকে এর পাল্টা প্রতিক্রিয়া ন
দিতে শুরু করেছে। কিছু কিছু ইউজার বলেছেন যে আপনাদের DNA তো অন্য কথা বলে আপনারা নিজেদের শান্তিপ্রিয় বলে দাবি করলেও আপনাদের কাজকর্ম একেবারে বিপরীত। আসলে বিসমাহ মারুফ টুইটারে পাকিস্তানকে শান্তিপ্রিয় দেশ বলেছেন যা অনেকেই হজম করতে পারেনি।

প্রসঙ্গত, পাকিস্তানে নিউজিল্যান্ড টিম এর পাঁচটি টি-টোয়েন্টি ও তিনটি ওয়ানডে ম্যাচ সিরিজে খেলার কথা ছিল। খেলা শুরুর কিছুক্ষণ আগেই ঘোষণা করে দেওয়া হয় নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফ থেকে ঘোষণা করে দেয়া হয় যে, সুরক্ষার কথা চিন্তা করে তারা পাকিস্তানের ক্রিকেট খেলতে পারবেন না। বলা হয় তারা তাদের সফর এখানেই বাতিল করেছেন তথা পুরো টিম দেশে ফিরছেন।

Related Articles

Back to top button