নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

খুলল ব্যালট, ৪০টি বিধানসভা কেন্দ্রের মধ্যে ১৬টিতে এগিয়ে বিজেপি, তৃণমূল ২৩

প্রতীক্ষার অবসান। অবশেষে শুরু হল ২০২১-এর বিধানসভা কেন্দ্রে গণনা। প্রথমে পোস্টাল ব্যালট খুলে গণনা শুরু হয়েছে। প্রথমে ৪০টি কেন্দ্রের পরিসংখ্যান সামনে এসেছে। ওই ৪০টি কেন্দ্রের মধ্যে ২৩টিতে এগিয়ে তৃণমূল ১৬টিতে এগিয়ে বিজেপি। পূর্ব বর্ধমানের মেমারি কেন্দ্রে এগিয়ে বিজেপি প্রার্থী। এছাড়াও বীরভূমের দুবরাজপুর এবং সিউড়িতে এগিয়ে বিজেপি প্রার্থী। আরেকদিকে, খড়গপুর সদর, নলহাটি, আসানসোল উত্তর সহ ২৩ কেন্দ্রে এগিয়ে তৃণমূল প্রার্থী।

আরেকদিকে, এবারও প্রথা ভাঙবেন না তৃণমূল নেত্রী, গত দু’বারের মতই এবারও কালীঘাটের বাড়িতে বসেই গণনার দিকে নজর রাখবেন তিনি। একদিন আগে দলীয় প্রার্থীদের সঙ্গে ভার্চুয়াল বার্তায় জয়ের বার্তা দিয়েছিলেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি গণনা কেন্দ্রে যাওয়া দলীয় কর্মীদের জন্যও জারি করেছিলেন সাবধানি বার্তা। তিনি বলেছিলেন, কেউ কিছু দিলে খাবেন না। প্রথমের দিকে পিছিয়ে থাকলেও আমরাই জিতব। তাই গণনা কেন্দ্র ছেড়ে যাবেন না।

২০১১ সালের বিধানসভা নির্বাচনের গণনার দিন নিজের কালীঘাটের বাড়িতেই ছিলেন মুখ্যমন্ত্রী। সেবার সকাল ১১টার আগে ঘর থেকে বের হননি তিনি। ২০১৬ সালেও দেখা গিয়েছিল একই চিত্র। সেবারও তিনি কালীঘাটের বাড়িতে বসেই গণনার দিকে নজর রেখেছিলেন। আর এবারও তিনি কালীঘাটের বাড়ি থেকেই গণনার দিকে নজর রাখবেন।

Related Articles

Back to top button