Press "Enter" to skip to content

কমিশনের জরুরী তলবে দিল্লী রওনা দিলেন বিবেক দুবে, আরও কড়া পদক্ষেপ নেওয়ার ইঙ্গিত

শেয়ার করুন -

কলকাতাঃ ৬ এপ্রিল মঙ্গলবার তৃতীয় দফার নির্বাচন সম্পন্ন হয়েছে বাংলায়। আগামী ১০ এপ্রিল চতুর্থ দফার নির্বাচন। আর চতুর্থ দফার নির্বাচনের আগেই কেন্দ্রীয় পুলিশ পর্যবেক্ষক বিবেক দুবেকে দিল্লীতে ডেকে পাঠাল নির্বাচন কমিশন। আজই তিনি দিল্লীতে রওনা দিয়েছেন বলে জানা গিয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, রাজ্যের তিন দফার নির্বাচনে হাজার হাজার অভিযোগ জমা হওয়ার পরই বিবেক দুবেকে দিল্লীতে ডেকে পাঠিয়েছে কমিশন। বুধবার সকাল ৭টা নাগাদ বিবেক দুবে দিল্লীর উদ্দেশ্যে রওনা দিয়েছে।

পশ্চিমবঙ্গে তিন দফার নির্বাচনে পাহাড় প্রমাণ অভিযোগ জমা পড়েছে। শাসক দল বারবার কেন্দ্রীয় বাহিনীর বিরুদ্ধে অসহযোগিতার অভিযোগ করছে। এছাড়াও ছাপ্পা ভোটের অভিযোগ এবং ভোটারদের বুথে যেতে বাধা দেওয়ারও অভিযোগ উঠছে। নির্বাচনের দিনে প্রার্থীদের উপরেও আক্রমণ হচ্ছে। আর এসমস্ত অভিযোগ খতিয়ে দেখতেই বিবেক দুবেকে ডেকে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে। প্রয়োজনে বাংলার নির্বাচনে আরও কড়া হতে কারে কমিশন, তাঁরও ইঙ্গিত পাওয়া গেছে।

দিল্লীতে নেমে বিবেক দুবে প্রথমে নিজের বাড়িতে যাবেন এরপর তিনি কমিশনের আধিকারিকদের সঙ্গে বৈঠক করবেন। তৃতীয় দফার নির্বাচনে রাজ্যের একাধিক জায়গা থেকে সংঘর্ষের ঘটনা সামনে এসেছে। তৃণমূলের প্রার্থী সুজাতা খাঁ আর বিজেপির প্রার্থী পাপিয়া অধিকারীর উপর আক্রমণ ছাড়াও বিভিন্ন জায়গায় ভোটারদের ভোট দিতে যেতে বাধা দেওয়ার অভিযোগ এসেছে। আর এরপরই কেন্দ্রীয় বাহিনী এবং কমিশনের ভূমিকা নিয়ে প্রশ্ন ওঠা শুরু হয়েছে।

আর এই অভিযোগের ভিত্তিতেই নির্বাচন কমিশনার সুনীল আরোরা এবং উপ নির্বাচন কমিশন সুদীপ জৈন বিবেক দুবের সঙ্গে বৈঠক করবেন। বাকি পাঁচ দফার নির্বাচন যাতে শান্তিপূর্ণ করানো যায়, সেই নিয়ে কড়া পদক্ষেপ নেওয়া যেতে পারে বলে সুত্রের খবর।