নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

কাটমানি, চাল চুরির পর এবার সরকারি গাছ চুরি করে ধরা পড়লেন তৃণমূল নেতারা

জলপাইগুড়িঃ তৃণমূলের নেতাদের বিরুদ্ধে এতদিন কাটমানি, চালচুরি সমেত নানান দুর্নীতির অভিযোগ উঠে এসেছে। আর এবার সরকারি গাছ কেটে বিক্রি করার অভিযোগ উঠল শাসক দলের নেতাদের বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে জলপাইগুড়ির ধুপগুড়ি বারঘরিয়া গ্রাম পঞ্চায়েতের তৃণমূল নেতা জিতেন্দ্রনাথ রায় এবং এলাকারই পঞ্চায়েত সদস্য ফিরদৌসী বেগমের স্বামী নবিয়ার রহমানের বিরুদ্ধে।

অভিযোগ, নির্বাচনের খরচ তুলতে তৃণমূলের এই দুই নেতা সরকারি গাছ কেটে বিক্রি করে দেন। প্রথম দুটি গাছ কেটে বিক্রি করার সময় ধরা পড়েন নি তাঁরা। কিন্তু পরে আরও চারটি সরকারি গাছ কেটে বিক্রি করতে গিয়ে হাতেনাতে ধরে ফেলেন স্থানীয়রা। এলাকার মানুষ তাঁদের সরকারি গাছ কাটতে বাধা দেওয়ায় উত্তেজনা ছড়ায় এলাকায়। এলাকাবাসীরা অভিযোগ করে বলেন যে, সরকারি গাছ কোনও অনুমতি ছাড়াই কাটছিল তাঁরা।

এই ঘটনার পরিপেক্ষিতে স্থানীয় সিপিএম নেতা রাজকুমার রায় বলেন, ‘নির্বাচনের সময় মদ, মাংসের খরচ তুলতে সরকারি গাছ কেটে বিক্রি করে দিয়েছেন তৃণমূলের নেতারা। এর আগেও ওনারা আরও তিনটি গাছ বিক্রি করেছিলেন। এবার নতুন করে আরও কয়েকটি গাছ কাটতে গিয়ে হাতেনাতে ধরা পড়েন।”

জলপাইগুড়ি জেলার তৃণমূলের সম্পাদক রাজেশ কুমার সিং জানান, ‘আমাদের কাছে এই নিয়ে এখনও কোনও অভিযোগ আসেনি। তবে আমরা সংবাদমাধ্যম মারফত ঘটনাটির খবর পেয়েছি। আমাদের তরফ থেকে বিষয়টি নিয়ে খোঁজ চালানো হচ্ছে।”

Related Articles

Back to top button