নতুন খবরপশ্চিমবঙ্গরাজনীতি

মোদী বিরোধিতায় ঘুরতে হবে গোটা দেশ, মুখ্যমন্ত্রীর জন্য মাসে ২ কোটি ভাড়া দিয়ে বিমান নিল রাজ্য

কলকাতাঃ দিল্লির একটি সংস্থার থেকে ১০ আসন  বিশিষ্ট একটি বিমান ভাড়া নিল রাজ্য সরকার। নবান্ন সূত্রের খবর অনুযায়ী, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং রাজ্যে অন্যান্য ভিআইপিদের যাতায়াতের জন্য ওই বিমান ভাড়া নেওয়া হয়েছে। তবে বিমানটি এখনও কলকাতায় এসে পৌঁছায়নি। দিন তিনেকের মধ্যে বিমানটি কলকাতায় আসার কথা রয়েছে।

প্রশাসনের সূত্র অনুযায়ী, রাজ্যের ভাড়া করা ওই বিমান করেই আগামী মাসে উত্তরবঙ্গে যাবেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। জানা গিয়েছে যে, ফ্রান্সের দাসল্ট সংস্থা দ্বারা তৈরি দুই ইঞ্জিনের ফ্যালকন ২০০০ বিমানের জন্য মাসে ২ কোটি টাকা খরচ হবে ভাড়া বাবদ।

দিল্লির একটি সংস্থার থেকে এই বিশেষ বিমানটি ভাড়া নেওয়া হয়েছে। বিমানটি এক ঘণ্টা ওড়ার জন্য খরচ হবে ৫ লক্ষ টাকা। মাসে নুন্যতম ৪৫ ঘণ্টা ওড়ার টাকা দিতে হবে দিল্লির ওই সংস্থাকে। ৪৫ ঘণ্টার কম উড়লে ৪৫ ঘণ্টার টাকাই দিতে হবে, আর ৪৫ ঘণ্টার বেশি উড়লে ঘণ্টা প্রতি ৫ লক্ষ টাকা করে দিতে হবে সরকারকে।

এছাড়াও বিমানের দুজন পাইলট, একজন বিমানসেবক/সেবিকা এবং একজন ইঞ্জিনিয়ারও আসছেন দিল্লি থেকে। তাঁরা সবাই কলকাতার পাঁচতারা হোটেলে থাকবেন। আগামী তিন বছর তাঁদের সবার থাকা/খাওয়ার খরচ রাজ্য সরকারকেই বহন করতে হবে।

একুশে নির্বাচনে জয়লাভ করে মোদী বিরোধিতায় প্রধান মুখ হয়ে উঠেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর এই কারণে এখন ওনাকে দেশের বিভিন্ন রাজ্য এবং রাজধানীতে মাঝে মধ্যেই বিরোধী দলের নেতা/নেত্রীদের সঙ্গে দেখা করতে যেতে হতে পারে। কলকাতা থেকে সব রাজ্যের সরাসরি উড়ান নেই। সেক্ষেত্রে এই বিমান মুখ্যমন্ত্রীকে সেসব জায়গায় নিয়ে যেতে সহায়ক হবে।

Related Articles

Back to top button