নতুন খবরবিনোদন

সলমানকে তুলোধোনা করে বলিউডকে ক্যান্সারের সঙ্গে তুলনা ভিক্টর ব্যানার্জীর

কলকাতাঃ সম্প্রতি ঘটে যাওয়া নানান কাণ্ডে বলিউড (Bollywood) ইন্ডাস্ট্রিকে বারবার কাঠগড়ায় দাঁড় করানো হয়েছে। বাদ যান নি শাহরুখ খান (Shah Rukh Khan), সলমন খানের (Salman Khan) মতো ইন্ডাস্ট্রির তাবড় তাবড় অভিনেতারা। বারবার কটাক্ষের শিকার হতে হয়েছে অমিতাভ বচ্চনকেও। সেরকম ভাবেই একবার সলমান খানকে তুলোধোনা করেছিলেন বাংলার প্রবীণ অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায় (Victor Banerjee)। তিনি টিনসেল টাউনকে ‘ক‍্যান্সার’ এর সঙ্গে তুলনা করে ক্ষোভ উগরে দিয়েছিলেন বলিউড হেভিওয়েটদের বিরুদ্ধে। বিশেষত সলমন খানের তীব্র সমালোচনা করতে দেখা গিয়েছে ভিক্টরকে।

অভিনেতার মতে, বলিউডের মূলধারার হিন্দি ছবিগুলি সমাজকে নষ্ট করে দিচ্ছে। শিল্পটাকে তো ধ্বংস করছেই সেই সঙ্গে নৈতিক মূল‍্যবোধগুলিকেও নষ্ট করে দিচ্ছে। ২০১৬ সালে একটি সাক্ষাৎকারে এমন ভাবেই বলি ইন্ডাস্ট্রির বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছিলেন খ‍্যাতনামা অভিনেতা।

ভিক্টরের কথায়, “বলিউড ক‍্যান্সারের মতো যা দেশকে ধ্বংস করে দিচ্ছে। সামাজিক মূল‍্যবোধ বলুন বা নৈতিক মূল‍্যবোধ, কিছু সিনেমার দৌলতে সবেরই অধঃপতন হয়েছে। ওরা এটাকেই সমর্থন করে কিন্তু আমার মতে এগুলো একেবারেই অর্থহীন এবং এখনো ওরা বুক ফুলিয়ে ওগুলোই করে চলেছে।”

এখানেই থামেননি ভিক্টর। কোনো রকম রাখঢাক না করেই সলমনের সমালোচনা করেছেন তিনি। বলিউডের ভাইজানের বহু বিতর্কিত হিট অ্যান্ড রান মামলা এবং কৃষ্ণসার হরিণ হত‍্যা মামলার প্রসঙ্গ টেনে অভিনেতা বলেন, সকলেই জানে সলমন কী করেছেন। কিন্তু তা সত্ত্বেও আইনের হাত থেকে ছাড় পেয়ে যাচ্ছেন তিনি। আমাদের মূল‍্যবোধ এখন এই পর্যায়ে নেমে এসেছে।

বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির অন‍্যতম জনপ্রিয় নায়ক ভিক্টর বন্দ‍্যোপাধ‍্যায়। বাংলা তথা দেশের বাইরেও নিজের অভিনয় প্রতিভা দিয়ে দেশবাসীর মুখ উজ্জ্বল করেছেন তিনি। সতরঞ্জ কে খিলাড়ি, কলিযুগ, গুণ্ডের মতো জনপ্রিয় বলিউডি ছবিতেও তাঁর অভিনয় প্রশংসিত হয়েছে। সম্প্রতি ঋতুপর্ণা সেনগুপ্তের সঙ্গে বাংলা ছবি ‘আকরিক’ এর শুটিং শেষ করেছেন ভিক্টর।

Related Articles

Back to top button