নতুন খবরভারতবর্ষ

যেই কারণে মহঃ সেলিমের অ্যাকাউন্ট ব্যান করেছে ট্যুইটার কর্তৃপক্ষ!

নয়া দিল্লীঃ কৃষক আন্দোলনের (farmer protest) নামে লালকেল্লায় যে উপদ্রব করা হয়েছে তা দেশের প্রশাসনিক ব্যাবস্থাকে হতবাক করেছে। অবশ্য এসবের পেছনে আন্তর্জাতিক ষড়যন্ত্র ও উস্কানি কাজ করেছে বলে অনেকের ধারণা। অবশ্য কৃষক আন্দোলনকে কেন্দ্র করে বহু ভুয়ো খবর ছড়িয়ে পড়তেও দেখা গেছে।

বেশকিছু সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল থেকে কৃষক আন্দোলনের সমর্থনের আড়ালে উস্কানিমূলক তথ্য পরিবেশন করছিল বলে অভিযোগ উঠেছে। আবার কিছু কিছু সোশ্যাল মিডিয়া হ্যান্ডেল খবর পরিবেশন করার আড়ালে ভুয়ো তথ্য পরিবেশন করেছিল বলে অভিযোগ উঠেছে।

আর এখন খবর এসেছে যে টুইটার কর্তৃপক্ষ বেশকিছু ব্যক্তির অ্যাকাউন্টকে সাসপেন্ড করেছে। যার মধ্যে বামপন্থী বিচারধারার সাথে জড়িত ও কৃষক আন্দোলনের সাথে জড়িত অ্যাকাউন্ট রয়েছে। বামপন্থী নেতা মহাম্মদ সেলিমের (md salim) অ্যাকাউন্টও সাসপেন্ড করেছে টুইটার কর্তৃপক্ষ। একই সাথে ‘কৃষক একতা মোর্চা’ নামের অ্যাকাউন্টকেউ সাসপেন্ড করেছে টুইটার কর্তৃপক্ষ। আইনিগত কারণে টুইটার হ্যান্ডেল সাসপেন্ড করা হয়েছে বলে কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে।

প্রাপ্ত তথ্য অনুযায়ী, ট্যুইটারে #ModiPlanningFarmerGenocide এই নির্দিষ্ট হ্যাশট্যাগটি ব্যবহার করে যারা যারা ট্যুইট করেছিল, তাঁদের অ্যাকাউন্ট অনির্দিষ্ট কালের জন্য ব্লক করা হয়েছে। এখন এটাই দেখার যে, সিপিএম নেতা মহম্মদ সেলিমও কি এই বিতর্কিত হ্যাশট্যাগ ব্যবহার করে ট্যুইট করেছিলেন?

এক রিপোর্টে বলা হয়েছে, প্রায় ২৫০ টি একাউন্ট সাসপেন্ড করার নির্দেশ দেওয়া হয়েছে। এই অ্যাকাউন্টগুলি থেকে উস্কানিমূলক হ্যাশট্যাগ চালানো হয়েছিল বলে অভিযোগ রয়েছে।

Related Articles

Back to top button