নতুন খবরভারতবর্ষ

বাড়িতে হামলা চালিয়েছিল নকশাল! হেঁসোর এক কোপে নকশাল কম্যান্ডারকে কুপকাত করে দিলো বিনীতা

রাচিঃ ঝাড়খণ্ডের গুমলা (Gumla) জেলার সদর থানা এলাকার বৃন্দা নায়কটোলি গ্রামে ২৭ বছর বয়সী বিনীতা ওঁরাও (vineeta oraon) পিপলস লিবারেশন ফ্রন্ট অফ ইন্ডিয়া (PLFI) এর এরিয়া কম্যান্ডার বসন্ত গোপেকে চরম শাস্তি দিলেন। জঙ্গি নেতা বসন্ত গোপেকে খুন করে নিজের জীবন এবং সন্মান বাঁচালেন তিনি। বিনীতার রুদ্ররূপ দেখে সেখানে থাকা নকশালের অন্য সদস্যরা ভয় পেয়ে পালিয়ে যায়।

গুমলার পুলিশ সুপার হরদীপ পি জনার্দন বৃহস্পতিবার এই কথা জানান। তিনি বলেন, নকশাল এরিয়া কম্যান্ডার বসত গোপে যখন নিজের সাথীদের সাথে বীনীতার পরিবারকে হত্যা করার জন্য বিনীতার বাড়ি যায়, তখন বিনীতা অদম্য সাহস দেখিয়ে নকশালের এরিয়া কম্যান্ডারের উপর আক্রমণ করেন। বিনীতার আক্রমণে নকশাল কম্যান্ডার খতম হয়।

এরপর বাকি সদস্যরা ফায়ারিং করে নিজেদের কম্যান্ডারের মৃতদেহ নিয়ে সেখান থেকে পালিয়ে যায়। জনার্দন বলেন, PLFI দুই বছর আগে এক ব্যাক্তির হত্যা করেছিল, এই মামলায় বিনীতার পরিবারকে আদালতে সাক্ষী না দেওয়ার জন্য হুমকি দেওয়া হয়েছিল। আর সেই ক্রমেই PLFI এর এরিয়া কম্যান্ডার বুধবার কয়েকজনের সাথে বিনীতার বাড়িতে হামলা চালাতে যায়।

এলাকার আদিবাসীরা জানান বিনীতা হেঁসো দিয়ে বন্দুকধারী নকশালিদের মোকাবিলা করেন। ছয় থেকে সাত নকলশালীকে পালাতে বাধ্য করে বিনীতা। আদিবাসী নেতা সুনীল কেরকেট্টা সংবাদ মাধ্যমকে জানান, বিনীতার এই কাজের জন্য তামাম আদিবাসী বৌ আর মেয়েদের সাহস বেড়েছে। আমরা যেমন সংসার চালাতে পারি, মজদুরি করতে পারি … তেমনই শত্রুদেরও মারতে পারি। আর এটা বিনীতা প্রমাণ করেছে।

Related Articles

Back to top button