নতুন খবরভারতবর্ষ

মহিলা সুরক্ষা নিয়ে মোদী সরকারের বড় সিদ্ধান্ত, প্রতিটি থানায় খোলা হবে মহিলা হেল্প ডেস্ক

মহিলাদের সুরক্ষা নিয়ে ওঠা প্রশ্নের মধ্যে কেন্দ্র সরকার (Modi Sarkar) বড় সিদ্ধান্ত নিয়েছে। এবার দেশের প্রতিটি থানায় মহিলা হেল্প ডেস্ক খোলা হবে। এই যোজনা দেশের প্রতিটি রাজ্য আর কেন্দ্র শাসিত প্রদেশে লাগু হবে। এর সাথে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক নির্ভয়া ফান্ডের জন্য ১০০ কোটি টাকা জারি করেছে। হায়দ্রাবাদের মহিলা পশু চিকিৎসকের সাথে ধর্ষণ আর তাঁর নৃশংস ভাবে হত্যার মামলার পর উন্নাওতে গণধর্ষিতাকে জ্বালিয়ে মারার চেষ্টার পর মহিলাদের সুরক্ষা নিয়ে মানুষের মনে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এরপর দেশের মানুষ সরকারের কাছে দোষীদের বিরুদ্ধে কড়া শাস্তির দাবি তুলেছে। সংসদেও এই ব্যাপারে কড়া আইন বানানোর দাবি উঠেছে। এমনকি প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ধর্ষকদের বিরুদ্ধে কড়া আইন আনার প্রতিশ্রুতি দিয়েছেন।

সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি চেলমেশ্বর বলেন, যখন নৃশংস অপরাধ হয়ে, তখনই অপরাধীদের কড়া সাজা দেওয়ার দাবি ওঠে। উনি বলেন, তেলেঙ্গানায় মহিলা পশু চিকিৎসকের সাথে গণধর্ষণ আর তারপর তাঁকে নৃশংস ভাবে হত্যার পর গোটা দেশেই মহিলাদের সুরক্ষা আরও কড়া করার দাবি উঠেছে।

এই নিয়ে সুপ্রিম কোর্টের প্রাক্তন বিচারপতি বলেন, মহিলাদের বিরুদ্ধে অপরাধ হলেই কেন অপরাধীদের কড়া শাস্তি দেওয়ার দাবি উঠবে? উনি বলেন এর থেকে ভাল মহিলাদের বিরুদ্ধে সুরক্ষা ব্যাবস্থা কড়া করা হলে এই সমস্যার অনেক সমাধান হয়। উনি বলেন, উত্তর প্রদেশের মতো রাজ্যে অপরাধিক মামলা ৩০ বছর পর্যন্ত ঝুলে থাকে। আর একবার ২৪ বছর ধরে পড়ে থাকা একটি মামলা একবার আমার সামনেই এসেছে।

Related Articles

Back to top button