নতুন খবরভারতবর্ষ

খাওয়ারের স্বাদ কম হওয়ায় রাস্তায় নেমে বিক্ষোভ দেখাল সুরাটের শ্রমিকেরা!

ওয়েবডেস্কঃ গুজরাটের (Gujarat) সুরাটে (Surat) একটি শিল্পাঞ্চলে বৃহস্পতিবার দুপুরে প্রায় ১০০ জন প্রবাসী শ্রমিক একত্রিত হয়ে বিক্ষোভ প্রদর্শন করে। ওই মজদুররা লকডাউনের সময় ওদের দেওয়া খাওয়ারের ইস্যু তুলে ধরে। এক স্থানীয় পুলিশ আধিকারিক বলেন, প্রবাসী মজদুর আর তাঁদের পরিবারের সদস্যরা পন্ডেসরা এলাকার রাস্তায় বসে ধর্না শুরু করে দেয়। এই শ্রমিকদের মধ্যে বেশীরভাগ উত্তর প্রদেশ আর বিহারের বাসিন্দা বলে জানা যাচ্ছে। ওই শ্রমিকদের অভিযোগ হল, তাঁদের দেওয়া খাওয়ারের স্বাদ মনের মতো না।

এই ঘটনার ব্যাপারে যখন ডিসিপি বিধি চৌধুরী জানতে পারেন, তখন তিনি পুলিশের সাথে ওই মজদুরদের ধর্না স্থলে যান, এবং তাদের বোঝানোর চেষ্টা করেন। বিধি চৌধুরী বলেন, খাওয়ার নিয়ে একটি ছোট ইস্যু ছিল, সেটার সমস্য মিটিয়ে দেওয়া হয়েছে। এখন পরিস্থিতি সম্পূর্ণ নিয়ন্ত্রণে।

সেখানে ধরনায় বসা কয়েকজন শ্রমিক সংবাদমাধ্যমের সাথে কথা বলার সময় বলেন। এনজিও তরফ থেকে দেওয়া খাওয়ার স্বাদ মোতাবিক না। তাঁরা জানান, তাঁরা মশালাদার আর ননভেজ খাওয়া পছন্দ করে। এর আগে বুধবার পন্ডোল শিল্পাঞ্চলে শয়ে শয়ে প্রবাসী মজদুর এই দাবি নিয়েই প্রদর্শন করে।

আপনাদের জানিয়ে দিই, গুজরাটে এখনো পর্যন্ত ৯২৯ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ৮২০ টি মামলা সক্রিয়। এছাড়াও ৬৮ জন এই মারক ভাইরাসকে হারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে হাসপাতাল থেকে ছুটি নিয়ে বাড়ি ফিরে গেছেন। এবং এই মারক ভাইরাসে আক্রান্ত হয়ে ১২ জন মারা গেছেন।

Back to top button
Close