আন্তর্জাতিকনতুন খবরপশ্চিমবঙ্গ

পশ্চিমবঙ্গে হিন্দুদের উপর হচ্ছে অত্যাচার! আমেরিকা সহ বিশ্বের ৩০ টি দেশে হবে বিরোধ প্রদর্শন

রবিবার ২ তারিখ মমতা ব্যানার্জীর পার্টি তৃণমূল কংগ্রেস জয়লাভ করার পর থেকে রাজ্যজুড়ে অশান্তির পরিবেশ সৃষ্টি হয়েছে। বহু বিজেপি কর্মীর বাড়ি ঘর জ্বালিয়ে দেওয়ার খবর সামনে এসেছে। একই সাথে বেশকিছু মৃত্যু সাথে ধর্ষণের অভিযোগও সামনে এসেছে। লক্ষণীয়, বিজেপি নেতারা এই হিংসার বিরোধিতা করে ধর্ণায় বসেছেন। যদিও বেশিরভাগ শুভচিন্তক মানুষের দাবি, ধর্নায় বসে কোনো লাভ নেই বরং কড়া পদক্ষেপের প্রয়োজন রয়েছে।

এখন এই অভিযোগও উঠেছে যে, যারা সোশ্যাল মিডিয়া ঘটনাগুলির ভিডিও পোস্ট করে প্রতিবাদ জানাচ্ছে, তাদেরকে গ্রেফতারের হুমকি দেওয়া হচ্ছে। তৃণমূল কংগ্রেস তাদের লুঙ্গিবাহিনীর দ্বারা করা উপদ্রবকে ধামাচাপা দেওয়ার জন্য এই কান্ড করছে বলে অভিযোগ। পশ্চিমবঙ্গের অশান্তি নিয়ে দেশের বিভিন্ন প্রান্তের মানুষ মমতার বিরুদ্ধে ক্ষোভ উগরে দিয়েছেন।

তবে শুধু দেশে নয়, দেশের বাইরে থেকেও এই অশান্তির প্রতিক্রিয়া আসছে। শুক্রবার দিন বাংলাদেশের বিভিন্ন হিন্দু সংগঠন মমতা ব্যানার্জীর কুশপুতুল জ্বালিয়ে বিরোধ প্রদর্শন করে। তারা পশ্চিমবঙ্গের নানা প্রান্তে হিন্দুদের ঘর বাড়ি জ্বালিয়ে দেওয়া, লুটপাটের বিরুদ্ধে মুখর হয়েছেন। আর এখন খবর আসছে যে পশ্চিমবঙ্গের অশান্তি নিয়ে ৩০ টি দেশের ৫০ টি শহরে বিরোধ প্রদর্শন হবে।

 

হিন্দুদের মানবাধিকার হননের বিরুদ্ধে ভারতীয়বংশোদ্ভূতরা এই বিরোধ প্রদর্শন করবেন বলে জানা যাচ্ছে। এর আগে কাশ্মীরি হিন্দু অজয় পন্ডিতার হত্যার বিরোধিতায় বিশ্বের ১০০ টি দেশে বিরোধ প্রদর্শন হয়েছিল। জানিয়ে দি, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ কড়া ভাষায় বাংলার অশান্তির নিন্দা করেছে এবং কেন্দ্রকে কড়া পদক্ষেপ নেওয়ার আর্জি জানিয়েছে।

Related Articles

Back to top button