নতুন খবরভারতবর্ষ

অবৈধ মাজারের উপর চলল যোগী সরকারের বুলডজার! গুঁড়িয়ে দেওয়া হলো ১০ বছর পুরানো মাজার

উত্তরপ্ৰদেশের ২০২২ বিধানসভা নির্বাচন নিয়ে সমস্ত রাজনৈতিক দল প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে। রাজনৈতিক দলগুলি জনগণকে খুশি রাখতে এই মুহূর্তে সমস্ত ধরনের চালাবজি করতে রাজি। আর তোষননীতিও এই চালবাজির অংশ। যদিও নির্বাচনের মুখেও নিজের সেই একই রূপে কায়েম থাকতে দেখা মিলছে উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে।

বাকি রাজনৈতিক দলের নেতারা যখন ভোট
ব্যাংকের জন্য সংখ্যালঘু তোষণে ব্যাস্ত তখন যোগী আদিত্যনাথের সরকার রাজধৰ্ম পালনে কর্মরত। এই ক্রমে উত্তরপ্রদেশের হারদয় জেলা থেকে বড়ো খবর সামনে এসেছে। হারদয়ের দেহাত কোতওয়ালীর কাশীরাম কলোনীতে এক মাজারের উপর বুলডজার চালানো হয়েছে।

সরকারি জমিতে অবৈধভাবে ওই মাজার তৈরি করা হয়েছিল। পুলিশ ও প্রশাসনিক টিম বুল ডজার নিয়ে ওই স্থানে পৌঁছান। যারপর আগে থেকে দেওয়া নোটিসের কথা উল্লেখ করেন এবং মজার গুঁড়িয়ে দেওয়ার কাজ শুরু হয়। সগীর আহমেদ নামের এক ব্যাক্তি ওই জমিকে অবৈধভাবে কবজা করে রেখেছিল বলে জানা গেছে।

সরকারি জমিকে এইভাবে হাতিয়ে নেওয়ার জন্য প্রশাসন তাকে নোটিস পাঠিয়েছিল। নোটিসে জমি খালি করার সাথে সাথে বুল ডজার চালানোর বিষয় উল্লেখ ছিল। স্থানীয় লোকেরা জানান যে মাজার ১০বছরের পুরানো ছিল। লোকজন এখানে নামাজ পড়তে আসতেন।

প্রাপ্ত খবর অনুযায়ী, জেলার বজরং দল সহ বেশকিছু হিন্দু সংগঠন অবৈধ নির্মাণের বিষয়ে আপত্তি জানিয়েছিল। যেহেতু ২০২২ এ বিধানসভা নির্বাচন রয়েছে তাই অনেকে বিষয়টিকে ভোটের সাথে সংযুক্ত করে দেখা শুরু করেছেন। প্রসঙ্গত, এর আগে ১০০ বছর পুরানো এক মসজিদকে ভাঙা হয়েছিল। যা অবৈধভাবে সরকারি জমির উপর তৈরি করা হয়েছিল।

Related Articles

Back to top button