নতুন খবর

সরকারি সম্পত্তি ধ্বংস করায় ১৪৪ জনকে গ্রেফতার করলো উত্তরপ্রদেশ পুলিশ! উপদ্রবীদের দেওয়া হবে বেধড়ক ওষুধ।

উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath) CAA ও NRC নিয়ে উপদ্রবকারীদের উদ্যেশে বড়ো বিবৃতি দিয়েছে। যোগী আদিত্যনাথ বলেছেন, যারা সরকারি সম্পত্তি ধ্বংস করেছে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জানিয়েছেন উত্তরপ্রদেশে যারা যারা উপদ্রব চালিয়েছে সকলকে চিহ্নিতকরণ করা হয়েছে। এবার সকলকে গ্রেফতার করে তাদের সম্পত্তি বাজেয়াপ্ত করা হবে। যারপর সেখান থেকে ক্ষতিপূরণ দেওয়া হবে। এক্ষেত্রে সিএম যোগী আগেই অতিরিক্ত মুখ্য সচিব (স্বরাষ্ট্র) এবং ডিজিপিকে এই উপদ্রবগুলি কঠোরভাবে মোকাবেলা করার নির্দেশ দিয়েছিলেন।

Yogi Adityanath

মুখ্যমন্ত্রী আগেই বলেছিলেন যে প্রত্যেকটি উপদ্রব চিহ্নিত করে তাদের সম্পত্তি দখল ও ক্ষতি করার জন্য ব্যবস্থা নেওয়া হবে। এখন চিহ্নিতকরণ এর কাজ সমাপ্ত হয়েছে, সম্পত্তি বাজেয়াপ্তকরণের কাজ শীঘ্রই শুরু হবে। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের নির্দেশ পেয়ে উত্তরপ্রদেশ পুলিশ পুরো ফর্মে আসে এবং দেরি করার সময় ফিরোজবাদ, সম্ভাল, লখনউ এবং রাজ্যের আরও অনেক অঞ্চল থেকে ১৪৪ জন উপদ্রবীকে গ্রেপ্তার করে। গ্রেপ্তারকৃত দুর্বৃত্তদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

অন্যদিকে উত্তরপ্রদেশের আলীগড় মুসলিম ইউনিভার্সিটিতে উৎপাত চলায় সেখানে তালা ঝুলিয়ে দেওয়া হয়েছে। আলীগড় মুসলিম ইউনিভার্সিটিকে (AMU) ৫ জানুয়ারি অবধি বন্ধ করে দেওয়া হয়েছে। সমস্ত পরীক্ষা বাতিল করা হয়েছে। ছাত্রদের হিংসক প্রদর্শনকে দেখার পর এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর আগে আলীগড় ইউনিভার্সিটির ছাত্রদের যোগী সরকারের পুলিশ বেধড়ক পিটিয়েছিল বলে অভিযোগ সামনে এসেছিল।

যোগী আদিত্যনাথ

প্রসঙ্গত জানিয়ে দি, পশ্চিমবঙ্গে লুঙ্গি বাহিনী যে দাপট চালিয়েছে তার উপর এখনও কোনো কার্যবাহী হয়নি। লুঙ্গী বাহিনী পশ্চিমবঙ্গে ১০০ কোটির উপরে সম্পত্তি নষ্ট করেছে। তবে এখনও একটাও গ্রেফতার হয়েছে তার খবর সামনে আসেনি। এর জন্য মূলত পশ্চিমবঙ্গের সরকারকেই দায়ী করেছে বিশেষজ্ঞরা।

Back to top button
Close