নতুন খবরভারতবর্ষ

“এমন কার্যবাহী করা হবে যে দাঙ্গাবাজদের ৭ পুরুষ গুন্ডাগিরি করতে ভয় পাবে”: বললেন যোগীর মন্ত্রী।

উত্তপ্রদেশের যোগী সরকার দাঙ্গাবাজদের বিরুদ্ধে একশন মুডে রয়েছে। একদিকে যারা সরকারি সম্পত্তির ক্ষতি করেছে তাদের সম্পত্তি নিলাম করা হচ্ছে এবং অন্যদিকে সিসিটিভির মাধ্যমে পাথর-গুলি চালকদের চিহ্নিত করে গ্রেপ্তার করা হচ্ছে। যারা এর বিরোধের নামে মীরঠে পাকিস্তান জিন্দাবাদ শ্লোগান দিয়েছিল তাদের উপর কঠোর কার্যবাহী শুরু করেছে । এখনও অবধি প্রায় ২০ জন দাঙ্গাকারীকে মেরে ফেলা হয়েছে। উত্তরপ্রদেশে এর প্রতিবাদের নামে যে উৎপাত ঘটেছে সেটাকে আটকানোর জন্য UP পুলিশ বেশকিছু দুর্দান্ত পদ্ধতি অবলম্বন করেছিল। যার মধ্যে একটা পদ্ধতি এখন সার্বজনীক হয়েছে। আসলে UP পুলিশ উপদ্রবীদের গ্রেফতার করার জন্য ও উপদ্রবের পেছনে কে আছে দেখার জন্য নানা রকম সাজে উত্তেজনাপ্রবন এলাকায় উপস্থিত ছিল। উত্তরপ্রদেশের আগ্রায় এক কট্টরপন্থী অপরাধীকে গ্রেফতার করার জন্য এক পুলিশ কলা বিক্রেতা সেজে ঘুরছিলেন।

 

মূলত উত্তরপ্রদেশে যোগী সরকারের সক্রিয়তার কারণ UP পুলিশ এত তৎপর রয়েছে বলে দাবি করা হচ্ছে। এখন যোগী সরকারের তরফ থেকে দাঙ্গাবাজদের উদ্যেশে বড়ো বার্তা এসেছে। যোগী সরকারের এক মন্ত্রী আনন্দ স্বরূপ শুক্লা বলেছেন যে দাঙ্গাকারী ও গুন্ডাদের বিরুদ্ধে এ জাতীয় পদক্ষেপ নেওয়া হবে যে তাদের ৭ পুরুষ মনে রাখবে। দাঙ্গাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য বিরোধীরা প্রতিনিয়ত মুখ্যমন্ত্রী এবং UP পুলিশকে আক্রমন করেছে। আর এখন সরকারের তরফ থেকে দাঙ্গাবাজদের পাল্টা বার্তা দেওয়া হয়েছে।

আনন্দ স্বরূপ শুক্লা কড়া ভাষায় বলেছেন, “দাঙ্গাকারীদের বিরুদ্ধে পুলিশ এর পদক্ষেপকে আমি পুরোপুরি সমর্থন করি। যদি কেউ সংবিধানের বিরুদ্ধে যায় এবং হিংসাত্মক মনোভাব পোষণ করে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ গ্রহণে রাজ্য সরকার পুরোপুরি সক্ষম ও সচেষ্ট। দাঙ্গাবাজদের এমন ব্যাবস্থা নেওয়া হবে যে তাদের ৭ পুরুষ গুন্ডাগিরি করতে ভয় পাবে।” দাঙ্গাকারীদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়ার উপর মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিস থেকেও একটা বার্তা সামনে এসেছে।

লেখা হয়েছে, ” সমস্থ দাঙ্গাবাজ হতবাক, সমস্থ উপদ্রবী হতবাক। যোগী সরকারের কঠোরতা দেখে সমস্থ কট্টরতা নীরব। যা ইচ্ছে করে নাও,ক্ষতিপূরণ দাঙ্গাবাজদের থেকেই নেওয়া হবে। এটাই যোগীজির ঘোষণা, সমস্থ দাঙ্গাবাজেদের এবার কাঁদতে হবে”। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের অফিস থেকে করা এই টুইট এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে পড়েছে। একই সাথে দেশজুড়ে যোগী সরকারের নেতৃত্বে চলা প্রশাসনের প্রশংসাও চারিদিকে ছড়িয়ে পড়েছে।

Back to top button
Close