নতুন খবরভারতবর্ষরাজনীতি

যা করি দামামা বাজিয়ে, উত্তর প্রদেশে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন নিয়ে বড় বয়ান যোগীর

লখনউঃ উত্তর প্রদেশে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন নিয়ে রাজনৈতিক বাগবিতণ্ডা জারি রয়েছে। এই আইন নিয়ে নানান জল্পনা উঠেছে। আর এর মধ্যে রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন কবে লাগু করা হবে সেই প্রশ্নের উত্তর দেন।

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথকে যখন জিজ্ঞাসা করা হয় যে, রাজ্যে কবে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন লাগু করা হবে? তখন তাঁর জবাবে মুখ্যমন্ত্রী বলেন, ‘সব জিনিসেরই একটি যোগ্য সময় রয়েছে। আপনারা বলতেন, মন্দির ওহি বনায়েঙ্গে লেকিন তারিখ নেহি বাতায়েঙ্গে, আর এখন মন্দির নির্মাণ শুরু হয়ে গিয়েছে। বর্তমানে আমাদের সামনে আরও অনেক চ্যালেঞ্জ রয়েছে।

মুখ্যমন্ত্রী যোগী বলেন, সরকার জনসংখ্যা নীতি অনুযায়ী একটি অভিযান শুরু করেছে। আর আগামী দিনে যাই হোক না কেন, মিডিয়াকে এই নিয়ে সবার আগে জানানো হবে। আমি লুকিয়ে কাজ করিনা। যা করি, দামামা বাজিয়েই করি। সময় আসলেই জানিয়ে দেব।

উল্লেখ্য, যোগীরাজ্যে জনসংখ্যা নিয়ন্ত্রণ আইন খসড়া উত্তর প্রদেশ আইন কমিশনের ওয়েবসাইটে আপলোড করা হয়েছিল। সেখানে মানুষের কাছ থেকে আইন নিয়ে পরামর্শ চাওয়া হয়েছিল। খসড়া অনুযায়ী, উত্তর প্রদেশে দুইয়ের বেশি সন্তানের অভিভাবকদের স্থানীয় নির্বাচন, সরকারি চাকরি এবং অন্য কোনও সরকারি সুবিধা থেকে বঞ্চিত করা হবে।

Related Articles

Back to top button