নতুন খবরভারতবর্ষরাজনীতি

বিধানসভা নির্বাচনের আগে বড় ধামাকা যোগীর, ছত্রভঙ্গ হবে বিরোধী শিবির

লখনউঃ উত্তর প্রদেশে আগামী বছর হতে চলা বিধানসভা নির্বাচনের আগে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ সরকারের খতিয়ান জনতার সামনে পেশ করেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ উত্তর প্রদেশের রাজধানী লখনউ থেকে প্রেস কনফারেন্স করে সরকারের সাড়ে চার বছরের উপলব্ধি সকলের সামনে পেশ করেন। মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ এই রিপোর্ট কার্ড পেশ করে বিধানসভা নির্বাচনের আগে বড়সড় ধামাকা করে ফেললেন।

যোগী আদিত্যনাথ বলেন, ‘রাজ্যের প্রতিটি ব্যক্তির কাছে সরকারি প্রকল্পের সুবিধা পৌঁছে দেওয়ার পাশাপাশি আমরা গরিব, কৃষক, বেকার, যুব, মহিলা আর কন্যাদের আত্মসম্মান রক্ষা করেছি। আমরা এটা মনে করিয়ে দিয়েছি যে, সরকার সর্বদা ওদের সঙ্গে আছে।” সাংবাদিক বৈঠকে প্রাক্তন সরকারকে একহাতে নিয়ে যোগী বলেন, ‘আগে পূর্ব উত্তর প্রদেশের মানুষ যখন বন্যায় ডুবত, শিশু আর নাগরিকরা যখন এনসেফালাইটিস আর ডেঙ্গুতে আক্রান্ত হত, তখন দায়িত্বে থাকা মানুষরা অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে নাচ করে মজা নিতেন।”

মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বলেন, প্রথমবার পুলিশ এবং ফরেনসিক ইনস্টিটিউট লখনউতে গড়ে তোলা হয়েছে। আমাদের সরকার সুরক্ষা আর সুশাসনের যেই নিদর্শন স্থাপন করেছে, আজ তা গোটা দেশের শিরোনামে উঠে এসেছে। এছাড়াও আজ রাজ্যের চারটি মহানগরে মেট্রোর নির্মাণ কাজ চলছে। কানপুর, আগ্রায় নভেম্বর মাসের মধ্যে মেট্রো চালু হয়ে যাবে।

যোগী বলেন, দেশ আর বিদেশের শিল্পপতিরা আজ উত্তর প্রদেশে বিনিয়োগ করার জন্য প্রস্তুত। গত সাড়ে চার বছরে ৩ লক্ষ কোটি টাকারও বেশি বিনিয়োগ হয়েছে রাজ্যে। সাড়ে চার বছরে রাজ্যে একটিও দাঙ্গা হয়নি। এর আগে প্রতি সপ্তাহে একটি, দুটি করে দাঙ্গা হত। মাফিয়াদের থেকে জমি বেদখল করা হচ্ছে। অপরাধীদের জেলে পাঠানো হচ্ছে। পাশাপশি বিগত সাড়ে চার বছরে কেউ এটা অভিযোগ করতে পারেনি যে, রাজ্যে টাকা দিয়ে চাকরির পোস্টিং করানো হচ্ছে। Ease of Doing Business-এ ১৪ থেকে ২ এ উঠে এসেছে উত্তর প্রদেশ।

Related Articles

Back to top button