Press "Enter" to skip to content

শ্রমিকদের নিয়ে রাজনীতি করছিল প্রিয়াঙ্কা! যোগীর প্রশ্নে হল মুখ বন্ধ

শেয়ার করুন -

লখনৌঃ যোগী আদিত্যনাথের (Yogi Adityanath) প্রশ্নবানে বিদ্ধ কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা বঢরা গান্ধী (Priyanka Gandhi)। সম্প্রতি উত্তর প্রদেশ থেকে ১০০০ বাস করে ভিন রাজ্যের শ্রমিকদের তাদের গন্তব্যস্থলে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা বঢরা। আর সেই জন্য যথাযথ ব্যবস্থাও করা হয়েছে ওনার তরফ থেকে। আরেকদিকে, উত্তর প্রদেশের যোগী সরকার প্রিয়াঙ্কা গান্ধীর এই বাস গুলোকে রাজ্য থেকে শ্রমিক ফিরিয়ে নিয়ে যাওয়ার জন্য ছাড়পত্র দিয়েছে।

 

এই ঘটনার পর পরিযায়ী শ্রমিকদের নিয়ে নোংরা রাজনীতি করার অভিযোগ তুলেছেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। উনি প্রিয়াঙ্কা গান্ধীকে এই বিষয়ে চারটি প্রশ্ন করেছেন। প্রথম প্রশ্নে যোগী আদিত্যনাথ প্রিয়াঙ্কা গান্ধীকে বিঁধে জিজ্ঞাসা করেছেন, ‘আপনাদের কাছে যখন ১ হাজার বাস ছিলই, তাহলে মহারাষ্ট্র, রাজস্থান থেকে কেন ট্রাকে করে গাদাগাদা শ্রমিককে উত্তর প্রদেশ, বিহার, ঝাড়খণ্ড আর পশ্চিমবঙ্গে পাঠানো হল?”

যোগী আদিত্যনাথ দ্বিতীয় প্রশ্ন করে জিজ্ঞাসা করেন, ‘আউরিয়ার হওয়া ভয়ানক সড়ক দুর্ঘটনায় গোটা দেশ শোকস্তব্ধ। একটি ট্রাক পাঞ্জাব থেকে আর একটি ট্রাক রাজস্থান থেকে আসছিল। তাহলে কি কংগ্রেস আর প্রিয়াঙ্কা গান্ধী এই ঘটনার দায় স্বীকার করবে? আমাদের সাথীদের কাছে ক্ষমা চাইবে।”

উনি তিন নম্বর প্রশ্ন করে বলেন, ‘প্রিয়াঙ্কা গান্ধী বলছেন ওনার কাছে ১ হাজার টি বাস আছে। কিন্তু উনি এখনো পর্যন্ত সেই বাস গুলোর তালিকা আমাদের হাতে তুলে দেয়নি। বাস আর শ্রমিকদের সূচি উপলব্ধ করাক প্রিয়াঙ্কা গান্ধী। যাতে খালি ট্যুইটারে না, ধরাতলেও দেখা যাক ওনার কাজ।”

চতুর্থ প্রশ্নে যোগী আদিত্যনাথ বলেন, ‘গোটা দেশে যতগুলো শ্রমিক স্পেশ্যাল ট্রেন চলছে। তাঁর মধ্যে অর্ধেকের বেশি উত্তর প্রদেশে এসেছে। যদি প্রিয়াঙ্কা বঢরাজী আমাদের নিয়ে এতই চিন্তা করেন, তাহলে কংগ্রেস শাসিত রাজ্য থেকে আমাদের সাথীদের সুরক্ষিত ট্রেনে করে বাড়ি পাঠানো হচ্ছে না কেন?”

উল্লেখ্য, করোনার সঙ্কটের মধ্যে প্রতিটি রাজনৈতিক দলই রাজনীতি করতে ব্যস্ত। আর শ্রমিকদের নিয়ে রাজনীতি করতে সবাই সবার আগে পা বাড়িয়ে দেন। কিন্তু শ্রমিকদের জন্য সুবন্দোবস্ত কেও করে দেন না। একদিকে প্রিয়াঙ্কা গান্ধী যখন উত্তর প্রদেশে আটকে পড়া শ্রমিকদের জন্য ১ হাজার বাসের ব্যবস্থা করে দিচ্ছেন। তখন আরেকদিকে, কংগ্রেস শাসিত রাজ্য পাঞ্জাব, মহারাষ্ট্র আর রাজস্থান থেকে শ্রমিকেরা হাজার হাজার কিমি হেঁটে অথবা নিজের পয়সা দিয়ে ট্রাক, লড়ি ভাড়া করে নিজ রাজ্যে ফিরছেন।

এখন প্রশ্ন উঠছে প্রিয়াঙ্কা গান্ধী যদি এতই শ্রমিক দরদী, তাহলে উনি কংগ্রেস শাসিত রাজ্য গুলো থেকে শ্রমিকদের সুরক্ষিত বাড়ি ফিরিয়ে দেওয়ার জন্য কোন ব্যবস্থা করছেন না কেন? এটাকি প্রকৃত দরদ? না নিছকই রাজনীতি?